উন্নয়নে বাধা ২০ দলীয় জোট: হানিফ

বিএনপি-জামায়াত নেতৃত্বাধীন ২০ দলীয় জোটকে বাংলাদেশের উন্নয়নে ‘বাধা’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Jan 2015, 11:31 AM
Updated : 26 Jan 2015, 11:31 AM

সোমবার চট্টগ্রামের জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদ প্রাঙ্গণে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম (ষষ্ঠ পর্যায়) প্রকল্পের শিক্ষক ও কেয়ারটেকারদের দিনব্যাপী ওরিয়েন্টেশন কোর্স, দাওয়াতী ও শুকরিয়া মাহফিল নামে এই অনুষ্ঠানের আয়োজন করে ইসলামিক ফাউন্ডেশন।

হানিফ বলেন, ৪৩ বছর পরও দেশের মানুষ ‍শান্তির পথ খুঁজে বেড়াচ্ছে। শান্তি প্রতিষ্ঠায় শেখ ‍হাসিনা আলোর পথ দেখিয়েছেন। বাংলাদেশের মানুষের মৌলিক অধিকার প্রতিষ্ঠা হয়েছে।

“অর্থনীতি গতিশীল হচ্ছে। কৃষি, শিক্ষা ও যোগাযোগ খাতের উন্নতি হচ্ছে। উন্নয়নে বাধা হয়ে দাঁড়াচ্ছে বিএনপি-জামায়াতের নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। যারা সবসময় ধর্মকে হীন স্বার্থে ব্যবহার করেছে।”

আওয়ামী লীগ নেতা হানিফ বলেন, ধর্মের দোহাই দিয়ে বারবার ‍তারা ক্ষমতায় এসেছে আর আওয়ামী লীগকে ধর্মবিরোধী হিসেবে প্রতিষ্ঠার চেষ্টা করছে।

“শেখ হাসিনা পাঁচ ওয়াক্ত নামাজ পড়েন, রোজা রাখেন। অথচ বিএনপি বলে, তার কাছে না কি ধর্ম নিরাপদ নয়। ধর্ম নিরাপদ যিনি ধর্ম পালন করেন না তার কাছে?”

বিশ্ব ইজতেমার সময় অবরোধ প্রত্যাহার না করার সমালোচনা করে ‍হানিফ বলেন, “ঈদে মিলাদুন্নবীর দিনেও অবরোধ ডাকলেন। হরতাল-অবরোধ কী কারণে? তিনি (খালেদা জিয়া) সাত দফা দাবি পেশ করলেন। তাতে দেশের জনগণের কোনো দাবি নেই। দাবি একটাই- উনি কিভাবে ক্ষমতায় যেতে পারেন।”  

ধর্মের নামে জামায়াতে ইসলাম সন্ত্রাসী ও জঙ্গি কার্যক্রম চালিয়ে যাচ্ছে অভিযোগ করে তিনি বলেন, “তারা এখনও পাকিস্তানি ভাবধারায় বিশ্বাসী। বাংলাদেশের স্বাধীনতা বিপন্ন করতেই তারা কাজ করে যাচ্ছে। তারা ইসলামের শত্রু।”

অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ‍হানিফ বলেন, কোকোর জানাজা নির্বিঘ্ন করতে প্রয়োজনীয় সবকিছু করা হবে। তবে জানাজায় অংশগ্রহণের বিষয়ে এখনও দলীয় কোনো সিদ্ধান্ত হয়নি।

“এখন সন্তানহারা মায়ের কাছে সমবেদনা জানাতে গিয়ে প্রধানমন্ত্রী ব্যর্থ হয়েছেন। উনি একজন মা হিসেবে গিয়েছিলেন। কিন্তু যে আচরণ করা হয়েছে তা শিষ্টাচার বির্বজিত অসৌজন্যমূলক।”

খালেদা জিয়াকে হুকুমের আসামি করে মামলা ও ‍তার গ্রেপ্তারের বিষয়ে জানতে চাইলে ‍হানিফ বলেন, এটা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দায়িত্ব।

চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক আবুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল।

বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, ইসলামিক ফাউন্ডেশনের গর্ভনর জালালুদ্দিন আল কাদেরী, চট্টগ্রাম জেলা পুলিশের এএসপি (সদর) তারিকুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে জানানো হয়, এই প্রকল্পের অধীনে ১ হাজার ৫০৫ কোটি ‍টাকা ব্যয়ে দেশের ৭৬ হাজার ৬৪০টি মসজিদে ধর্মীয় গণশিক্ষা কার্যক্রম পরিচালিত হবে।