নাদিম মোস্তফা কারাগারে, দেখতে গিয়ে গ্রেপ্তার ছাত্রদল নেতা

দশম সংসদ নির্বাচনের বর্ষপূতির দিন রাজশাহীর পুঠিয়ায় পুলিশের সঙ্গে সংঘর্ষ ও নিহতের ঘটনায় তিন মামলায় জেলা বিএনপি সভাপতি নাদিম মোস্তফাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Jan 2015, 01:22 PM
Updated : 25 Jan 2015, 01:22 PM

কেন্দ্রীয় বিএনপির এই বিশেষ সম্পাদককে শনিবার সন্ধ্যায় ঢাকা থেকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়।

এদিকে নাদিম মোস্তফাকে কারাগারে দেখতে গিয়ে রাজশাহী জেলা ছাত্রদলের সভাপতি শফিকুল ইসলাম সমাপ্ত গ্রেপ্তার হয়েছেন বলে জানিয়েছেন মহানগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার ইফতে খায়ের আলম।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, রোববার বেলা ২টার দিকে জেলগেটের সামনে থেকে মহানগর গোয়েন্দা পুলিশ শফিকুল ইসলামকে গ্রেপ্তার করে।

সমাপ্তকেও পুঠিয়া থানার ওই তিন মামলায় গ্রেপ্তার দেখিয়ে পুঠিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান এই গোয়েন্দা পুলিশ কর্মকর্তা।

পুঠিয়া থানার পরিদর্শক (তদন্ত) হাফিজুর রহমান হাফিজ জানান, সোমবার এ দুজনকে আদালতে হাজির করে হত্যা, পুলিশের উপর হামলা ও বিস্ফোরণ আইনে পুলিশের দায়ের করা তিন মামলার প্রতিটিতে পাঁচদিন করে রিমান্ড চাওয়া হবে।

গত ১৯ জানুয়ারি ভোরে ঢাকার গুলশান এলাকার একটি বাসা থেকে নাদিম মোস্তফাকে আটক করা হয়। এরপর একটি বিস্ফোরক মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাকে জিজ্ঞাসাবাদের জন্য চারদিনের হেফাজতে (রিমান্ড) নেয় পুলিশ।

৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচনের বর্ষপূর্তির দিন পুঠিয়ায় বিএনপির একটি বিক্ষোভ মিছিল চলাকালে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় দলটির নেতাকর্মীরা। এ সময় গুলিতে মজির উদ্দিন নামের এক বিএনপিকর্মী নিহত হন।

এ ঘটনায় বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও চারঘাট উপজেলা চেয়ারম্যান আবু সাঈদ চাঁদ, বিএনপি নেতা ও পুঠিয়া উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম জুম্মাসহ ১০ জনের নাম উল্লেখ করে তিনটি মামলা করে পুঠিয়া থানা পুলিশ।

এ তিন মামলায় অজ্ঞাত পরিচয় আরও প্রায় তিন হাজার জনকে আসামি করা হয়।