অবরুদ্ধ খালেদা জিয়াকে অমিত শাহ’র ফোন

অবরুদ্ধ খালেদা জিয়ার খোঁজ-খবর নিতে টেলিফোন করেছেন ভারতের ক্ষমতাসীন দল বিজেপির প্রেসিডেন্ট অমিত শাহ।  

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Jan 2015, 02:41 PM
Updated : 8 Jan 2015, 07:47 PM

বুধবার রাতে এই টেলিফোন আসে বলে বিএনপি চেয়ারপারসনের প্রেসসচিব মারুফ কামাল খান বৃহস্পতিবার সন্ধ্যায় এক সংবাদ ব্রিফিংয়ে জানিয়েছেন।

তিনি বলেন, পেপার স্প্রের কারণে অসুস্থ সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার খোঁজ-খবর নিয়ে তার আশু সুস্থতা কামনা করেছেন বিজেপি প্রেসিডেন্ট।

টেলিফোনে দুজনে ‍কুশল বিনিময় করেন বলেও মারুফ কামাল জানান।

তিনি বলেন, “টেলিফোন করে খোঁজ-খবর নেওয়ার জন্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ভারতের জনতা পার্টির প্রধানকে ধন্যবাদ জানিয়েছেন।”

ভারতের সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, বাংলাদেশের গণতন্ত্র ‘পুনঃপ্রতিষ্ঠায়’ নয়া দিল্লির পদক্ষেপ প্রত্যাশা করছে বিএনপি। তার মধ্যেই অমিত শাহ’র টেলিফোন করলেন খালেদা জিয়াকে।

প্রেস সচিব বলেন, দেশ-বিদেশের আরও অনেকে টেলিফোন করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্যের খোঁজ-খবর নিচ্ছেন।

গত সোমবার পুলিশের ছোড়া পেপার স্প্রের কারণে অসুস্থ খালেদা জিয়ার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে বলে জানান মারুফ কামাল।

৫ জানুয়ারি নিয়ে রাজনৈতিক উত্তাপের মধ্যে গত শনিবার রাত থেকে দলীয় কার্যালয়ে আটকে আছেন খালেদা জিয়া। মারুফ কামালসহ কয়েকজন রয়েছেন তার সঙ্গে।

সংবাদ ব্রিফিংয়ে মারুফ কামালের সঙ্গে ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুল কাইয়ুম, বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, মাহবুব আল আমীন ডিউ, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, বিলকিস জাহান শিরিন, বিলকিস ইসলাম, চেয়ারপারসনের প্রেস উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান, শামসুদ্দিন দিদার।

অমিত শাহ (ফাইল ছবি)

খালেদা জিয়া (৫ জানুয়ারির ছবি)

পুলিশ শুরুতে খালেদা জিয়ার ওই কার্যালয়ে তালা ঝুলিয়ে দিলেও বৃহস্পতিবার তা খুলে দিয়েছে। কিন্তু ওই বাড়ির সামনের সড়কে ব্যারিকেড এবং পুলিশের অবস্থান এখনও রয়েছে।