চট্টগ্রামে ঢিলেঢালা হরতাল

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের হরতাল চট্টগ্রামে ঢিলেঢালা ভাবে চলছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Dec 2014, 07:08 AM
Updated : 29 Dec 2014, 07:08 AM

সোমবার সকাল থেকে চট্টগ্রাম নগরী ও জেলার কোথাও কোনো গোলযোগের খবর পাওয়া যায়নি। বেলা বাড়ার সঙ্গে নগরীতে ‍বাড়তে শুরু করেছে গণপরিবহনের সংখ্যাও।

তবে হরতালের সমর্থনে নগরীতে কয়েক দফা মিছিল করেছে বিএনপি।

সকাল সাড়ে ৭টার দিকে নগরীর মেহেদীবাগ সড়কে নগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরীর বাসভবনের ‍সামনে থেকে দলীয় নেতাকর্মীরা হরতাল সমর্থনে মিছিল বের করে। এ সময় পুলিশ ধাওয়া দিলে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়।

মিছিল থেকে কয়েকজন কর্মীকে পুলিশ আটক করেছে বলে জানান আমীর খসরু মাহমুদ চৌধুরী।

এ বিষয়ে চট্টগ্রাম মহানগর পুলিশের কোতোয়ালী অঞ্চলের সহকারী কমিশনার আব্দুর রউফ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আটকদের ঘণ্টাখানেক পর ছেড়ে দেয়া হয়েছে। 

এরপর সকাল ৯টা থেকে নগর বিএনপির কার্যালয় নাসিমন ভবনের ‍সামনের সড়কে কয়েক দফা মিছিল করে বিএনপি।

তবে নগরীতে কোথাও বিএনপি বা জোটের নেতাকর্মীদের পিকেটিং করার খবর মেলেনি।

নগর পুলিশের অতিরিক্ত কমিশনার এ কে এম শহীদুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, নগরীর জন্য দুই প্লাটুন বিজিবি সদস্য প্রস্তুত আছে। নগরীর সব গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এছাড়া জেলার সাতকানিয়া, লোহাগাড়া, সীতাকুণ্ড, হাটহাজারী ও ফটিকছড়ি উপজেলায় ছয় প্লাটুন বিজিবি মোতায়েন আছে বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান জেলা পুলিশ সুপার এ কে এম হাফিজ আক্তার।

তবে কোথাও হরতালে কোনো সহিংস ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন এই পুলিশ কর্মকর্তা।

সকাল থেকে নগরীর সিডিএ এভিনিউ, শেখ মুজিব সড়ক, বহদ্দারহাট মোড়, ইপিজেড মোড়ে অল্প সংখ্যায় সব ধরণের যানবাহন চলছিল। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নগরীর সব প্রধান সড়কে বাস, মিনিবাস, অটোরিকশা ও টেম্পো চলাচল বাড়তে শুরু করে।

ট্রেন চলাচল স্বাভাবিক থাকলেও নগরী থেকে দূর পাল্লার কোনো বাস ছেড়ে যায়নি।