এবার বিজয় আসবে, আশা ফখরুলের

বর্তমান সরকারের বিরুদ্ধে সবাইকে রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘এবার’ তরুণ সমাজের ‘বিবেক জাগবে’ এবং বিএনপির আন্দোলনে ‘বিজয় আসবে’ বলে তিনি আশা করছেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Dec 2014, 12:59 PM
Updated : 28 Dec 2014, 01:50 PM

গত ৫ জানুয়ারির নির্বাচন ঘিরে তিন মাসে বিএনপির ৩১০ জন নেতা-কর্মীকে ‘হত্যা করা হয়েছে’ বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব ফখরুল বলেছেন, “প্রতিটি মৃত্যুর হিসাব শেখ হাসিনাকে দিতে হবে। তাকে এজন্য একদিন জবাবদিহি করতে হবে।”

সেই সময় ‘গুম হওয়া’ ১৫ নেতা-কর্মীর পরিবারের সদস্যদের আর্থিক সহযোগিতা দিতে রোববার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। 

ফখরুল বলেন, “এখন সময় এসেছে- অবৈধ সরকারের বিরুদ্ধে সকলকে রুখে দাঁড়ানোর। তরুণ সমাজের বিবেককে জাগ্রত করতে হবে। এবারের আন্দোলনে আমাদের বিজয় আসবে, জয়ী হব ইনশাল্লাহ।”

আওয়ামী লীগ নেতৃত্বাধীন বর্তমান সরকার ‘নানা চক্রান্ত করে’ গণতন্ত্রের সব রাস্তা ‘বন্ধ করে দিচ্ছে’ মন্তব্য করেন বিএনপির মুখপাত্র বলেন, “মন্ত্রী-এমপিদের দম্ভোক্তি শুনলে মনে হয়, তারা এদেশের রাজা বনে গেছে। আর বাকিরা তাদের প্রজা।”

তিনি অভিযোগ করেন, গত জাতীয় নির্বাচনের আগে তিন মাসে বিএনপির ৬৫ জন ‘গুম’ হয়েছে।

“কারা এসব গুম-খুন করেছে, নারায়ণগঞ্জের ৭ খুনের ঘটনায় তা প্রমাণ হয়ে গেছে। র‌্যাব ও আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করে সরকার এসব গুম-খুনের ঘটনা ঘটিয়েছে। তারাই এসব হত্যার জন্য দায়ী।’’

‘গুম হয়ে যাওয়া’ কর্মীদের পরিবারের সদস্যদের আবেগের সঙ্গে একাত্মতা প্রকাশ করে ফখরুল বলেন, “এই পরিবারের সদস্যদের কান্নার জবাব কে দেবে? কাউকে গুম করা জাতিসংষের ঘোষণা অনুযায়ী মানবতার বিরুদ্ধে অপরাধ। আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই, বিএনপি ক্ষমতায় গেলে নিখোঁজ মানুষদের খুঁজে বের করব। যারা ওইসব গুমের সঙ্গে জড়িত তাদের বিচারের আওতায় নিয়ে আসবই।’’

বিএনপির সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলী ও ঢাকা সিটি করপোরেশনের কাউন্সিলর চৌধুরী আলম ‘নিখোঁজ হওয়ার’ ঘটনা তুলে ধরে তিনি বলেন, “ইলিয়াস আলী গুম হওয়ার পর তার পরিবার প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছিলেন। এখনো ইলিয়াস আলী ফিরে আসেননি। আমরা গুম হওয়া নেতা-কর্মীর জন্য দেশে-বিদেশে আন্তর্জাতিক মহলের দৃষ্টি আকর্ষণ করেছি। দুর্ভাগ্য আমাদের এই দানব সরকারের কানে বিন্দুমাত্র তা পৌঁছায়নি।’’

সিঙ্গাপুর বিএনপির সভাপতি আবদুল কাদেরের সভাপতিত্বে অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান রিপন, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, কৃষক দলের তকদির হোসেন মো. জসিম, শরীফুল আলম, সিঙ্গাপুর বিএনপির সাধারণ সম্পাদক মুহাম্মদ কামরুল, সিঙ্গাপুর যুব দলের সাধারণ সম্পাদক প্রকৌশলী জসিম উদ্দিন মৃধাসহ নিখোঁজ কর্মীদের পরিবারের কয়েকজন সদস্য অনুষ্ঠানে বক্তব্য দেন।