যুবদল সভাপতি আলাল ৩ দিনের রিমান্ডে

বকশীবাজারে সংঘর্ষের একটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে যুবদল সভাপতি মোয়াজ্জেম হোসেন আলালকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Dec 2014, 11:01 AM
Updated : 28 Dec 2014, 11:01 AM

ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আলী মাসুদ শেখ রোববার এই রিমান্ড মঞ্জুর করেন।

এ মামলার তদন্ত কর্মকর্তা চকবাজার থানার পরিদর্শক (তদন্ত) মো. ইলিয়াস আলালকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি চান।

অন্যদিকে আলালের আইনজীবীরা এর বিরোধিতা করে জামিনের আবেদন করেন।

শুনানি শেষে বিচারক জামিন নাকচ করে সুস্থতা সাপেক্ষে আলালকে তিন দিনের রিমান্ডে নিয়ে  জিজ্ঞাসাবাদের অনুমতি দেন।

গত ২৪ ডিসেম্বর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আদালতে হাজিরাকে কেন্দ্র করে বকশীবাজার ও আশেপাশের এলাকায় বিএনপি ও আওয়ামী লীগ কর্মীদের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। ঢাকা মেডিকেলের সামনে সাংসদ ছবি বিশ্বাবেসর ওপর হামলা চালিয়ে তার গাড়ি পুড়িয়ে দেওয়া হয়।

সংঘর্ষের ঘটনায় পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধার অভিযোগে চকবাজার থানায় এবং সাংসদের ওপর হামলার ঘটনায় শাহবাগ থানায় দুটি মামলা হয়। ৯৭ জনের নাম উল্লেখ করে বিএনপির দেড় শতাধিক নেতাকর্মীকে এতে আসামি করা হয়।  

নাশকতা সৃষ্টির পরিকল্পনা করছেন- এমন অভিযোগে শনিবার রাতে লালমাটিয়ার বাসা থেকে আলালকে গ্রেপ্তার করার পর রোববার তাকে চকবাজার থানার মামলায় গ্রেপ্তার দেখায় পুলিশ। 

রিমান্ড আবেদনে তদন্ত কর্মকর্তা বলেন, ওইদিন বকশীবাজারে ঢাকা মেডিকেল কলেজের ফজলে রাব্বী হলের সামনে আলালের উস্কানি এবং নেতৃত্বেই যুবদল, ছাত্রদল ও বিএনপির কর্মীরা পুলিশের কাজে বাধা দেয়।