ডাক দিয়ে এসি রুমে শুয়ে বিএনপি নেতারা: কাদের

বিএনপির আন্দোলনের সক্ষমতা নিয়ে আবার প্রশ্ন তুললেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সড়কমন্ত্রী ওবায়দুল কাদের।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Dec 2014, 12:31 PM
Updated : 27 Dec 2014, 12:31 PM

সমাবেশ করতে না দেওয়ায় গাজীপুরে বিএনপির হরতালের মধ্যে শনিবার রংপুরে তিনি সাংবাদিকদের বলেন, “জনগণকে সম্পৃক্ত করে আন্দোলন করার শক্তি বিএনপির নেই।

“গত ছয় বছরে শুধু ঈদের পরেই আন্দোলনের ডাক দিয়ে বিএনপি নেতারা এসি রুমে শুয়ে থাকেন।”

৫ জানুয়ারির ভোট বর্জনকারী বিএনপি নির্দলীয় সরকারের অধীনে আগাম নির্বাচনের দাবিতে আগামী বছরের শুরুতেই আন্দোলনের ঘোষণা দিয়েছে।

তবে বিএনপির আন্দোলনের সক্ষমতা নিয়ে ক্ষমতাসীন দলের নেতারা সংশয় প্রকাশ করে আসছেন। শনিবার ওবায়দুল কাদেরের বক্তব্যের কয়েক ঘণ্টার মধ্যে সোমবার সারাদেশে হরতালের ঘোষণা দিয়েছে ২০ দল।

ওবায়দুল কাদের বলেন, “বিএনপির এক নেতা লন্ডনে বসে বাক্যবোমা মারছেন। বিদেশে বসে বাক্যবোমা মেরে রাজনীতি হয় না, জনগণের সেবা করা যায় না। সাহস থাকলে দেশে ফিরে জনগণকে নিয়ে আন্দোলন করুন।”

বিএনপি আন্দোলনের মাধ্যমে বাংলাদেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায় বলেও দাবি করেন সড়কমন্ত্রী।

“বিএনপির রাজনীতি হল আন্দোলনের নামে নাশকতা ও অরাজকতা করে দেশকে পিছিয়ে দেওয়া। গাজীপুরেও সমাবেশের নামে বিএনপি নাশকতার পরিকল্পনা করেছিল। বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিবেদনে তা উল্লেখ করা হয়েছে। সমাবেশ বানচাল হওয়ায় গাজীপুরের মানুষ স্বস্তির নিঃশ্বাস ফেলেছে।”

দুপুরে রংপুর নগরীর চার লেইন সড়ক প্রশস্তকরণ কাজের অগ্রগতি পরিদর্শনের পর পায়রা চত্বরে এক সমাবেশে রাজনৈতিক বিষয় নিয়ে কথা বলেন মন্ত্রী।

বিশৃঙ্খলা কঠোর হাতে দমন: নাসিম

আগামী ৫ জানুয়ারি ‘গণতন্ত্র রক্ষা দিবসে’ বিশৃঙ্খলা সৃষ্টির যে কোনো প্রয়াস কঠোরভাবে দমন করা হবে বলে বিএনপিকে হুঁশিয়ার করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

শনিবার সিলেট ওসমানী মেডিকেল কলেজ মিলনায়তনে বিএমএ আয়োজিত এক আলোচনা সভা শেষে তিনি সাংবাদিকদের বলেন, “ওই দিন রাজপথ আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগের দখলে থাকবে।”

বিএনপির আন্দোলনের হুমকির বিষয়ে নাসিম বলেন, “বিএনপি-জামায়াত ফাঁকা আওয়াজে বিশ্বাসী। তাদের আন্দোলনে কিছুই হবে না। তাদের হুমকি-ধমকিতে আওয়ামী লীগ বিচলিত নয়।”

বিএনপি আগাম নির্বাচন চাইলেও ২০১৯ সালের একদিন আগেও নির্বাচন হবে না, বলেন আওয়ামী লীগের এই নেতা।

(এই প্রতিবেদন তৈরিতে তথ্য পাঠিয়েছেন বিডিনিউজ টোয়ন্টিফোর ডটকমের সিলেট ও রংপুর প্রতিনিধি)