টঙ্গীতে বিএনপি কার্যালয়ে আগুন, ধরপাকড়

জনসভাকে কেন্দ্র করে জেলায় হরতাল ডাকার কয়েক ঘণ্টার মধ্যেই টঙ্গী থানা বিএনপি কার্যালয়ে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Dec 2014, 07:31 PM
Updated : 26 Dec 2014, 07:31 PM

টঙ্গী ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. সেলিম মিয়া জানান, শুক্রবার রাত ১১টার দিকে আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিভিয়ে ফেলে। আগুনে কয়েকটি প্লাস্টিকের চেয়ারসহ কিছু আসবাব পুড়ে গেছে। 

থানা বিএনপির সাধারণ সম্পাদক মাহবুবুল আলম শুক্কুর অভিযোগ করেন, আওয়ামী লীগ জনগণকে ভয় পায় বলেই রাতের অন্ধকারে ওই কার্যালয়ে অগ্নিসংযোগ করেছে।

এদিকে অভিযান চালিয়ে জেলা শ্রমিক দলের সভাপতির বাড়ি থেকে কয়েকশ ব্যানার ও বাঁশের লাঠি উদ্ধার করেছে পুলিশ।  এছাড়া শুক্রবার সন্ধ্যা থেকে রাত পর্যন্ত জয়দেবপুর থানার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তিন বিএনপিকর্মীকে আটক করা হয়েছে।

টঙ্গী থানার ওসি কাজী ইসমাইল হোসেন জানান, সন্ধ্যা সাড়ে ৭টার দিকে গাজীপুর জেলা ও টঙ্গী থানা শ্রমিকদলের সভাপতি সালাহ উদ্দিন সরকারের বাড়িতে তল্লাশি চালিয়ে লাঠি ও ব্যানার উদ্ধার করা হয়।

অবশ্য এ সময় ইসমাইল বাড়িতে ছিলেন না।

টঙ্গী থানা বিএনপির সাধারণ সম্পাদক মাহবুবুল আলম শুক্কুর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “রাত সাড়ে ৮টায় বিএনপির নির্বাহী কমিটির সদস্য সাবেক এমপি হাসান উদ্দিন সরকারের টঙ্গীর আরিচপুর এলাকার বাস ভবন ঘেরাও করে পুলিশ অভিযান চালায়। তবে ওই সময় হাসান উদ্দিন সরকার ঢাকার গুলশানের দলীয় কার্যালয়ে জরুরি মিটিংয়ে ছিলেন।”

জয়দেবপুর থানার ওসি খন্দকার রেজাউল করিম রেজা জানান, রাতে জয়দেপুর থানার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে নাওজোর এলাকার যুবদল নেতা মো. তানবীর সিরাজের ছোট ভাইমো. তসলিম সিরাজসহ (৩৫) তিন জনকে আটক করা হয়েছে।