ছাত্রলীগ বেয়াদব সংগঠন: ছাত্রদল

বিএনপির বড় নেতাদের পেটানোর হুমকি দিয়ে সিদ্দিকী নাজমুল আলমের ফেইসবুক স্ট্যাটাসের প্রতিক্রিয়ায় ছাত্রলীগকে ‘বেয়াদব’ সংগঠন আখ্যায়িত করেছে তাদের প্রতিপক্ষ ছাত্রদল।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Dec 2014, 01:18 PM
Updated : 25 Dec 2014, 01:19 PM

বৃহস্পতিবার বিবৃতিতে বিএনপির ছাত্র সংগঠনটি বলেছে, সাধারণ সম্পাদকের বক্তব্যে আবার দিবালোকের মতো পরিষ্কার হয়ে গেছে ছাত্রলীগ একটি ‘বেয়াদব’ সংগঠন।

শিষ্টাচারবহির্ভূত বক্তব্য দেওয়া না ছাড়লে ছাত্রলীগকে প্রতিহত করার হুমকিও দিয়েছেন ছাত্রদল সভাপতি রাজিব আহসান ও আকরামুল হাসান।

খালেদা জিয়ার আদালতে হাজিরাকে কেন্দ্র করে বুধবার সংঘর্ষের সময় আওয়ামী লীগ সংসদ সদস্য ছবি বিশ্বাসের ওপর হামলার প্রতিক্রিয়ায় নাজমুল তার ফেইসবুক পাতায় স্ট্যাটাসে লেখেন- ‘ন্যাড়ী কুত্তার মতো পিটামু বি এন পির বড় নেতাদের’।

এর প্রতিক্রিয়ায় বিবৃতিতে ছাত্রদল সভাপতি ও সাধারণ সম্পাদক বলেন, ছাত্রলীগ যে শুধু প্রতিপক্ষকে কটূ ভাষায় আক্রমণ করে তা তাই নয়। নানা সময়ে এই সংগঠনটির অশালীন আক্রমণের শিকার হয়েছে আওয়ামী লীগের অনেক জ্যেষ্ঠ নেতাও।

ছাত্রলীগ সাধারণ সম্পাদকের বক্তব্যে সংগঠনটির রাজনৈতিক শালীনতাবোধের অভাব প্রকট হয়ে ধরা পড়েছে মন্তব্য করে তারা বলেন, তাতে এটাই প্রমাণ হয়েছে যে ছাত্রলীগ এখন আর ছাত্র সংগঠন নেই, বরং ‘জঙ্গি’ সংগঠনে পরিণত হয়েছে।

“ছাত্রলীগের সাধারণ সম্পাদককে বলব, সোহরাওয়ার্দী  উদ্যানের দোকানদারদের কাছ থেকে চাঁদা তোলার ভাষা পরিহার করে রাজনৈতিক শিষ্টাচার আত্মস্থ করুন,” বলা হয় বিবৃতিতে।

ছাত্রদলকে মোকাবেলায় ‘ব্যর্থ’ হয়ে ছাত্রলীগ নেতারা এখন ‘উল্টাপাল্টা বকছেন’ বলেও মন্তব্য করেন রাজিব ও আকরাম।  

বুধবার বকশীবাজারে বিএনপি সমর্থকদের ওপর হামলা হয়েছে দাবি করে তাদের চিহ্নিত করে বিচারের দাবিও জানিয়েছেন ছাত্রদল নেতারা।