ছাত্রদলের দুই নেতার বহিষ্কারাদেশ প্রত্যাহার

ছাত্রদলের নতুন কমিটি বাতিলের দাবিতে আন্দোলনে সম্পৃক্ত থাকা সংগঠনটির সাবেক দুই নেতার বহিষ্কারাদেশ প্রত্যাহার করেছে বিএনপি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Dec 2014, 10:43 AM
Updated : 21 Dec 2014, 03:11 PM

এরা হলেন- ছাত্রদলের সাবেক সহসভাপতি আবু সাঈদ এবং সাবেক সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান খোকন।

গঠনতন্ত্র পরিপন্থি কর্মকাণ্ডের জন্য অনুতপ্ত হয়ে ক্ষমা চাওয়ার পরিপ্রেক্ষিতে তাদের বহিষ্কারাদেশ তুলে নেওয়া হয়েছে বলে রোববার বিএনপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

“চেয়ারপারসনের নির্দেশে তাদের এই বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে। তারা সাংগঠনিক কার্যক্রমসহ দলের শক্তি বৃদ্ধি এবং চলমান আন্দোলনে অতীতের মতো কার্য্কর ভূমিকা রাখবে,” বলা হয় বিএনপির সহদপ্তর সম্পাদক আসাদুল করীম শাহিন স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে।

গত ১৪ অক্টোবর রাজিব আহসান ও আকরামুল হাসানের নেতৃত্বে ছাত্রদলের নতুন কমিটি খালেদা জিয়া অনুমোদন দেওয়ার পরপরই তা প্রত্যাখ্যান করে একদল নেতা-কর্মী।

বিক্ষোভে পদ না পাওয়ারা (ফাইল ছবি)

নয়া পল্টনে বিক্ষোভের এক পর্যায়ে ছাত্রদল কার্যালয়ে তালা ঝোলানো এবং বিএনপি ভবনে ভাংচুর চালানোর পর সাঈদ ও খোকনসহ চারজনকে বহিষ্কার করে বিএনপি ও ছাত্রদল। কারণ দর্শাতে বলা হয় আরও চারজনকে।

নোটিস পাওয়া দুজন ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক ফেরদৌস আহমেদ মুন্না ও তারিকুল ইসলাম টিটুসহ সাঈদ ও খোকন এর আগে এক যৌথ বিবৃতিতে ক্ষমা চেয়ে তাদের বহিষ্কারাদেশ প্রত্যাহার করতে দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার প্রতি আবেদন জানান।