বিএনপির ঘরের শত্রুই বিভীষণ: ওবায়দুল কাদের

ঘরের শত্রুই বিভীষণ দিয়েই বিএনপি ‘ধ্বংস’ হবে, তার জন্য আওয়ামী লীগের প্রয়োজন হবে না বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Dec 2014, 12:47 PM
Updated : 18 Dec 2014, 12:47 PM

বৃহস্পতিবার দুপুরে গাজীপুরের শ্রীপুর উপজেলায় একটি সেতুর উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, “আপন ঘরে যাদের শত্রু, তাদের শত্রুতা করার জন্য বাইরের শত্রুর প্রয়োজন হয় না। বিএনপির এখন ঘরের শত্রুই বিভীষণ। এই বিভীষণরাই বিএনপি ভাঙ্গনের কারণ হবে। তাদের ধ্বংস করার জন্য আওয়ামী লীগের দরকার নেই।”

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, আজকে লন্ডন থেকে তাদের উদীয়মান নেতা নেতিবাচক রাজনীতি করছেন এবং কয়েকদিন পরপরই শব্দ বোমা নিক্ষেপ করছেন।

“এই শব্দ বোমায় আজকে বিএনপির নেতাকর্মীরা বিভক্ত। তারা দ্বিধাগ্রস্ত এ দল করবে কি না এটা নিয়েও অনেকের মনে প্রশ্ন দেখা দিয়েছে।”

ওবায়দুল কাদেরের ভাষায় ‘তারেকের মতো বিভীষণরাই’ বিএনপির ধ্বংসের কারণ হবে। 

“তারাই বিএনপিকে ভাঙনের মুখে ঠেলে দিয়ে দেশের গণতান্ত্রিক পরিবেশকে নেতিবাচক দিকে ঠেলে দেবে। আসলে বিএনপির রাজনীতিটাই এখন নেতিবাচক রাজনীতি। তাদের নেতিবাচক রাজনীতিই তাদের দলের ভাঙনের কারণ হবে।”

দুপুরে ঢাকা-কাপাসিয়া সড়কে শ্রীপুরের রাজাবাড়ি এলাকায় পারুলী নদীর উপর নবনির্মিত ‘রাজাবাড়ি সেতু’র উদ্বোধন করেন মন্ত্রী।

এসময় অন্যান্যের মধ্যে স্থানীয় সংসদ সদস্য রহমত আলী, বিপসটের কমান্ড্যান্ট মেজর জেনারেল মাকসুদুর রহমান, সড়ক ও জনপথের ঢাকা সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আফতাব উদ্দিন আহম্মেদও জেলা নির্বাহী প্রকৌশলী সবুজ উদ্দিন খান উপস্থিত ছিলেন।

এর আগে মন্ত্রী একই সড়কের রাজেন্দ্রপুর এলাকায় একটি ফুটওভার ব্রীজ উদ্বোধন করেন।

গাজীপুর সড়ক ও জনপথের উপ-বিভাগীয় প্রকৌশলী আমির হোসেন জানান, সাড়ে ১১ কোটি টাকা ব্যয়ে ৬২ দশমিক ৫ মিটার দৈর্ঘ্য ও ৯ দশমিক ২৫ মিটার প্রস্থের রাজাবাড়ি ব্রীজটি এবং এক কোটি ৩২ লাখ টাকা ব্যয়ে ১৮ মিটার দৈর্ঘ্যের ওই ফুটওভার ব্রীজটি নির্মাণ করা হয়েছে।