বিএনপির ১৪৭ নেতার মামলার সাক্ষ্যগ্রহণ পিছিয়েছে

নয়া পল্টনে গাড়ি ভাংচুর ও ত্রাস সৃষ্টির অভিযোগে বিএনপি নেতা রুহুল কবীর রিজভী ও জয়নুল আবদিন ফারুকসহ ১৪৭ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলার সাক্ষ্যগ্রহণ পিছিয়েছে।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Dec 2014, 12:14 PM
Updated : 15 Dec 2014, 02:07 PM

মামলার ৪৪ আসামি বিভিন্ন কারণ দেখিয়ে সোমবার আদালতে হাজির না হওয়ায় ঢাকার ৬ নম্বর দ্রুত বিচার আদালতের হাকিম তারেক মইনুল ইসলাম ভূইয়া আগামী ১১ জানুয়ারি সাক্ষ্যগ্রহণের নতুন দিন ঠিক করেছেন।

দ্রুত বিচার আইনে দায়ের করা মামলাটিতে বাদী পল্টন থানার উপপরিদর্শক (এসআই) জাহাঙ্গীর হোসেন এদিন আদালতে সাক্ষ্য দিতে হাজির ছিলেন। ফারুক, এ জেড এম জাহিদ হোসেনসহ ১০৩ আসামিও ছিলেন আদালতে।

আসামিপক্ষের আইনজীবী সানাউল্লাহ মিয়া সাংবাদিকদের বলেন, মামলাটির অভিযোগ গঠনের (চার্জ) বিষয় চ্যালেঞ্জ করে হাই কোর্টে একটি আবেদন করা হয়েছে। এটি শুনানির অপেক্ষায় আছে আদালতকে জানিয়ে সাক্ষ্যগ্রহণ স্থগিত রাখতে সময়ের আবেদন করেন তারা।

গত বছরের ১১ মার্চ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গাড়ি ভাংচুর এবং হাতবোমা ফাটিয়ে ত্রাস ও বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে পুলিশ মামলাটি দায়ের করে।

ওই বছরেরই ২৪ মার্চ মামলার তদন্ত কর্মকর্তা পল্টন থানার এসআই মাহবুবুল হাসান বিএনপি ও ১৮ দলীয় জোটের ১৪৮ নেতা-কর্মীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন।

আসামি ১৪৮ জন থাকলেও ওমর ফারুক নামে একজন আসামি মারা যাওয়ায় তাকে অভিযোগ থেকে অব্যাহতি দেওয়া হয়।