তারেকের বিরুদ্ধে ‘ষড়যন্ত্র’ সফল হবে না: নোমান

খালেদা জিয়ার ছেলে তারেক রহমান আওয়ামী লীগের ‘ষড়যন্ত্রের’ শিকার দাবি করে বিএনপি নেতা আবদুল্লাহ আল নোমান বলেছেন, এই পরিকল্পনা সফল হবে না।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2014, 06:13 PM
Updated : 24 Nov 2014, 06:13 PM

তারেকের ৫০তম জন্মদিন উপলক্ষে ‘তারেক রহমানের স্বদেশ প্রত্যাবর্তন সংগ্রাম পরিষদ’র উদ্যোগে নিউ ইয়র্কে অনুষ্ঠিত এক সমাবেশে একথা বলেন বিএনপির এই ভাইস চেয়ারম্যান।

তিনি বলেন, “তারেক রহমানের জনপ্রিয়তায় ভীত হয়ে সরকার একের পর এক ষড়যন্ত্র চালাচ্ছে, যা কখনোই সফল হবে না। ওয়ান-ইলেভেনের অনেক আগে থেকেই তারেক রহমানের বিরুদ্ধে আওয়ামী ষড়যন্ত্র শুরু হয়।”

৫ জানুয়ারির নির্বাচনের মাধ্যমে গঠিত শেখ হাসিনার ‘অবৈধ’ সরকারকে হটিয়ে তারেককে দেশে ফেরাতে বিএনপি নেতা-কর্মীদের সক্রিয়তা প্রত্যাশা করেন নোমান।

“তাই আজকে ‘এক জিয়া লোকান্তরে লক্ষ জিয়া ঘরে ঘরে’ স্লোগানের পাশাপাশি বিএনপিকর্মীদের আরেকটি স্লোগান দিতে হবে ‘এক তারেক বিদেশে, লক্ষ তারেক বাংলাদেশে’।”

আয়োজক সংগঠনের সভাপতি পারভেজ সাজ্জাদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জাকির এইচ হাওলাদার ও যুগ্ম সাধারণ সম্পাদক বদরুল হক আজাদের যৌথ পরিচালনায় শনিবার রাতে অনুষ্ঠিত এই সমাবেশে যুক্তরাষ্ট্র বিএনপির নেতারা বক্তব্য রাখেন।

পারভেজ সাজ্জাদ বলেন, “তারেক রহমান বাংলাদেশের তরুণ প্রজন্মের অহংকার। তার জনপ্রিয়তা ঠেকানোর যতই চেষ্টাই করা হোক, বর্তমান সরকার ও আওয়ামী লীগ তার বিন্দুমাত্র ক্ষতি করতে পারবে না।”

আগামী বছর জানুয়ারি মাসে ‘তারেক রহমানকেই খুঁজছে বাংলাদেশ’ শিরোনামে নিউ ইয়র্কে বড় ধরনের একটি সেমিনার করার ঘোষণাও দেন তিনি।