সিরাজগঞ্জ-৩ আসনে সংসদ সদস্য হওয়ার পথে মিলন

প্রতিদ্বন্দ্রী প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হওয়ায় সিরাজগঞ্জ-৩ (রায়গঞ্জ, তাড়াশ-সলঙ্গার আংশিক) আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গাজী ম ম আমজাদ হোসেন মিলন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। 

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2014, 05:47 PM
Updated : 22 Nov 2014, 05:47 PM
শনিবার এ আসনে দুইজন প্রার্থীর দাখিল করা মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে স্বতন্ত্র প্রার্থী আকতারুজ্জামান মন্নু’র মনোনয়নপত্র বাতিল হওয়ায় এ সম্ভবনা দেখা দিয়েছে।

জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুর রহিম জানান, নির্বাচনী আইন অনুযায়ী স্বতন্ত্র প্রার্থীদের নির্বাচনী এলাকার মোট ভোটারের এক শতাংশের সমর্থনসহ মনোনয়নপত্র জমা দেয়ার নিয়ম। কিন্তু স্বতন্ত্র প্রার্থী আকতারুজ্জামান মুন্নুর মনোনয়ন পত্রের সঙ্গে নির্বাচনী এলাকার মোট ভোটারের এক শতাংশের সমর্থন ছিল না।

"যে কারণে যাচাই বাচাই শেষে তার দাখিলকৃত মনোনয়নপত্রটি বাতিল করা হয়েছে। অপর প্রার্থী গাজী ম ম আমজাদ হোসেন মিলনের মনোনয়নপত্র ক্রটিমুক্ত পাওয়া গেছে। এক্ষেত্রে ২৯ নভেম্বর প্রার্থী তালিকা প্রকাশের দিনে তাকে বিনা প্রতিদ্বন্ধিতায় এমপি ঘোষণা করা হতে পারে," বলেন তিনি।   

গত ৬ই অক্টোবর কোরবানি ঈদের দিনে সিরাজগঞ্জ-৩ সংসদ সদস্য ইসহাক হোসেন তালুকদার মারা গেলে ২৮ অক্টোবর এ আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

১১ নভেম্বর এ আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। ঘোষিত তফসিল অনুযায়ী ২৩শে ডিসেম্বর এ আসনে নির্বাচন হওয়ার কথা ছিল।

আর  আমজাদ হোসেন মিলনকে গত ১৭ নভম্বের আওয়ামী লীগের পক্ষ থেকে সিরাজগঞ্জ ৩ আসনের দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়া হয়। মিলন আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য। তিনি তাড়াশ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যানও ছিলেন।