‘তাদের কাছে শুধু বিসর্জন, অর্জন পাবেন না’

অর্জনকে গুরুত্ব না দিয়ে শুধু নেতিবাচক ঘটনার খবর প্রকাশের অভিযোগ এনে কয়েকটি গণমাধ্যমের কঠোর সমালোচনা করেছেন যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2014, 11:56 AM
Updated : 22 Nov 2014, 07:03 PM

যুবলীগের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শনিবার চট্টগ্রামে আয়োজিত ‘যুব জাগরণ’ অনুষ্ঠানের উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, “আমি মনে করি সমালোচনা প্রশংসার নামান্তর। কিন্তু তাদের কাছে শুধু বিসর্জন পাবেন। অর্জন পাবেন না। নেতিবাচক সংবাদই তাদের কাছে সংবাদ। ইতিবাচকটা নয়।”

কোনো খারাপ ঘটনা ঘটলেই ছাত্রলীগ ও যুবলীগকে জড়ানো হয় অভিযোগ করে ওমর ফারুক বলেন, “কথা নাই, বার্তা নাই- ছাত্রলীগ-যুবলীগ। কেন ছাত্রলীগ-যুবলীগ কী করেছে?”

যুবলীগের বিলবোর্ড নিয়ে সংবাদ প্রকাশের সমালোচনা করে ক্ষমতাসীন দলের সহযোগী এই সংগঠনের চেয়ারম্যান বলেন, “বিলবোর্ডের কথা বলা হয়, সেটাও তো তাদের জন্য। দায়িত্ব নেওয়ার পর সিদ্ধান্ত নিয়েছিলাম- অন্যের যাতে অসুবিধা না হয় সেভাবে সংগঠনের প্রচারণা চালাব। দেয়ালে যেন কোনো পোস্টার-লিখন না থাকে।

“সংগঠনের কর্মসূচি-চিন্তা প্রচার করব। কিন্তু কোনো কোনো পত্রিকা দুই পৃষ্ঠার সাপ্লিমেন্টের জন্য ১০-১৫ লাখ টাকা চায়। সেই অর্থ কি আমার আছে?”

আবার কোনো কোনো সংবাদপত্র খণ্ডিত বক্তব্য প্রকাশ করে দাবি করে যুবলীগ চেয়ারম্যান বলেন, “বক্তব্য দিয়েছেন একরকম। তারা আরেক রকম ‍সাজিয়ে দিয়েছে। এই যে, আজকের অনুষ্ঠান। এতো অর্জন। তারা লিখবে কোথায় একটু ‍ধাক্কাধাক্কি হয়েছে সেটা।”

বক্তব্যে বারবার ‘কিছু গণমাধ্যম’ বললেও সেগুলোর নাম উল্লেখ করেননি ওমর ফারুক চৌধুরী।

যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শুরুতে চট্টগ্রামের ওয়ার্ডে ওয়ার্ডে মেজবান আয়োজনের সিদ্ধান্ত হলেও পরে কেন্দ্রের নির্দেশে সে কর্মসূচি স্থগিত করে ‘যুব জাগরণে’র আয়োজন করা হয়।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কারণে রাজনীতি এখন ‘রাজনীতিবিদদের কাছে কঠিন’ হয়ে গেছে বলে মন্তব্য করেন ওমর ফারুক চৌধুরী।

“সত্য-মিথ্যার প্রভেদ হারিয়ে গেছে। এখন রাজনীত মানে শুধু ম্যানেজ করা,” বলেন তিনি।

সকালে বন্দর নগরীর জিইসি মোড়ে একটি কনভেনশন সেন্টারে আয়োজিত ওই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে চট্টগ্রাম নগর আওয়ামী লীগ সভাপতি এ বি এম মহিউদ্দিন চৌধুরী, গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ, যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, উত্তর জেলার সাধারণ সম্পাদক এম এ সালাম প্রমুখ বক্তব্য দেন।