আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে: ফখরুল

সরকারকে ‘জুলুমবাজ’ আখ্যায়িত করে তারে ‘দুঃশাসন’ থেকে বাঁচতে দেশবাসীকে আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2014, 03:39 PM
Updated : 21 Nov 2014, 03:39 PM

শুক্রবার বিকালে বগুড়ায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫০তম জন্মবার্ষিকী পালন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি বলেন, “দেশনায়ক তারেক রহমান মানুষকে নিজের পায়ে দাঁড়ানোর পথ দেখিয়েছেন। তারেক রহমান বগুড়ায় উন্নয়নের মাধ্যমে চেহারা বদলে দিয়েছেন। আজ বগুড়াসহ এই জনপদের মানুষ উন্নয়ন বঞ্চিত।

“উন্নয়ন ও সমৃদ্ধি চাইলে তারেক রহমানকে দেশে ফিরে আনতে হবে। দেশবাসীকে দুঃশাসন থেকে মুক্তি দিতে আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে। ইনশাল্লাহ আন্দোলনের মাধ্যমেই বিজয় অর্জন হবে।”

ফাইল ছবি

আলতাফুন্নেছা খেলার মাঠে ‘অকুতোভয় দেশনায়ক উৎসব’ শীর্ষক অনুষ্ঠানে তিনি সরকারের সমালোচনা করে বলেন, “গোটা দেশ আজ কারাগারে পরিণত হয়েছে, দেশের মানুষ রিমান্ডে। সন্ত্রাসের অভয়ারণ্যে পরিণত হয়েছে দেশ।।”

সরকারের হাতে কেউ নিরাপদ নয় অভিযোগ করে তিনি বলেন, বর্তমান অবৈধ আওয়ামী সরকার ভয়াবহ রকমের নির্যাতনকারী। আওয়ামী লীগ ফ্যাসিবাদী জুলুমবাজ দল।

“এরা ক্ষমতায় টিকে থাকলে দেশে গণতন্ত্র থাকবে না। এদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠায় সরকারকে বাধ্য করতে হবে।”

বগুড়া জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশাল আকৃতির কেক কাটা হয়।

অনুষ্ঠানে বক্তব্য দেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চান, বিএনপি নেতা হেলালুজ্জামান তালুকদার লালু, ফজলুল বারী তালুকদার বেলাল প্রমুখ।