বেগম জিয়ার হুঙ্কার সন্ত্রাসবাদীর: ইনু

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আন্দোলনের নামে দেশে ‘অশান্তি তৈরির’ হুঙ্কার দিচ্ছেন বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

কুষ্টিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2014, 10:09 AM
Updated : 21 Nov 2014, 10:09 AM

শুক্রবার বেলা ১১টার দিকে কুষ্টিয়ায় এক সুধী সমাবেশ শেষে সাংবাদিকদের কাছে এ কথা বলেন।

খালেদা জিয়া ‘অশান্তিবাদী’ ও ‘সন্ত্রাসবাদী’ নেত্রী হিসাবে ভূমিকা রাখছেন বলেও অভিযোগ করেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি।

কুষ্টিয়ার মিরপুর উপজেলার মির্জানগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন উদ্বোধন উপলক্ষে ওই সুধী সমাবেশের আয়োজন করা হয়।

ইনু বলেন, "বেগম খালেদা জিয়া যে হুঙ্কার ছাড়ছেন, এই হুঙ্কার সন্ত্রাসবাদীর হঙ্কার, অশান্তি তৈরির হুঙ্কার। তিনি গণতন্ত্রের পথ পরিহার করে অশান্তিবাদী ও সন্ত্রাসবাদী নেত্রী হিসেবে যে ভূমিকা রাখছেন সেটি গণতন্ত্রের পথে হুমকি।”

বিএনপি নেত্রী খালেদা জিয়া দেশের বিভিন্ন জেলার জনসভায় সরকারের সমালোচনা করে আন্দোলনের মাধ্যমে নতুন নির্বাচন দিতে বাধ্য করা হবে বলে হুমকি দিয়ে আসছেন।

খালেদা জিয়াকে গণতন্ত্রের ভাষায় কথা বলারও পরামর্শ দিয়ে তথ্যমন্ত্রী বলেন, "বেগম খালেদা জিয়ার কথা বলা বন্ধ করা হয়নি, উনি সভা সমাবেশ করতে চাইলেও কোন অসুবিধা নেই। কিন্তু যখনই উনি আন্দোলনের কথা বলেন তখনই আমাদের সতর্ক হতে হয়। কারণ আন্দোলনের নামে তিনি অতীতের মতো বর্তমানেও সন্ত্রাসবাদ কায়েম করার চেষ্টা করেন।"

গত ১২ নভেম্বর কিশোরগঞ্জে এক জনসভায় আন্দোলনের ডাকে 'ঈশা খাঁর ঢাল-তলোয়ার' নিয়ে সাড়া দেওয়ার আহ্বান জানান খালেদা জিয়া।

সুধী সমাবেশে স্থানীয় সামাজিক সাংস্কৃতিক ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা উপস্থিত ছিলেন।