তারেকের জন্মদিনের কেক কাটলেন খালেদা

৫০ পাউন্ডের চারটি কেক কেটে ছেলে তারেক রহমানের জন্মদিন উদযাপন করলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Nov 2014, 06:48 PM
Updated : 19 Nov 2014, 06:48 PM

বুধবার মধ্যরাতে নিজের গুলশানের কার্যালয়ে দল ও সহযোগী সংগঠনের নেতাদের নিয়ে বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের আনা চারটি কেক কাটেন তিনি।

বিএনপির জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমান বিভিন্ন মামলা মাথায় নিয়ে ছয় বছর ধরে সপরিবারে যুক্তরাজ্যে রয়েছেন। তার বিরুদ্ধে মামলাগুলো ‘ষড়যন্ত্রমূলক’ বলে বিএনপির দাবি।  

২০০৭ সালে জরুরি অবস্থায় গ্রেপ্তার হওয়ার পর জামিনে মুক্তি পেয়ে পরের বছরই লন্ডন যান তারেক। চিকিৎসা শেষে তিনি দেশে ফিরবেন বলে বিএনপি নেতারা বলে আসছেন।

১৯৬৫ সালের ২০ নভেম্বর তারেক রহমান বগুড়ায় জন্ম নেন। জিয়াউর রহমান ও খালেদা জিয়ার বড় ছেলেকে বিএনপির পরবর্তী কর্ণধার হিসেবে দেখে আসছেন দলের নেতা-কর্মীরা। 

২০০১ সালে বিএনপি ক্ষমতায় যাওয়ার পর রাজনীতিতে যুক্ত হন তারেক, প্রথমে দলের জ্যেষ্ঠ যুগ্মমহাসচিব করা হয় তাকে। পরে কাউন্সিলে প্রবাসে থাকা অবস্থায় জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন তিনি।

কেক কাটার অনুষ্ঠানে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জমিরউদ্দিন সরকার, আমীর খসরু মাহমুদ চৌধুরী, শাহজাহান ওমর, জয়নাল আবেদীন, আহমেদ আজম খান, শামসুজ্জামান দুদু, এ জেড এম জাহিদ হোসেন, আমান উল্লাহ আমান, মাহবুবউদ্দিন খোকন, সালাহউদ্দিন আহমেদ, রুহুল কবির রিজভী, আবদুস সালাম, খায়রুল কবীর খোকন, নাজিম উদ্দিন আলম, শহিদউদ্দিন চৌধুরী এ্যানি, হাবিব উন নবী খান সোহেল, আবদুস সালাম আজাদ, ছাত্রদলের সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক আকরামুল হাসান উপস্থিত ছিলেন।

তারেকের জন্মদিন উপলক্ষ্যে বিকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বিএনপির উদ্যোগে আলোচনা সভা হয়।