আওয়ামী লীগে ‘সুবিধাভোগী দুর্বৃত্ত’: মহিউদ্দিন

আওয়ামী লীগে কিছু ‘সুবিধাভোগী দুর্বৃত্তের’ অনুপ্রবেশ ঘটেছে দাবি করে তাদের চিহ্নিত করার কথা বলেছেন দলের চট্টগ্রাম নগর সভাপতি এ বি এম মহিউদ্দিন চৌধুরী।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Nov 2014, 03:23 PM
Updated : 19 Nov 2014, 03:51 PM

ফাইল ছবি

বন্দর নিয়ে চট্টগ্রামের সংসদ সদস্যের সঙ্গে প্রকাশ্য বিরোধের মধ্যে বুধবার এক স্মরণ সভায় একথা বলেন তিনি।

মহিউদ্দিন বলেন, “বর্তমানে ক্ষমতাসীন দলের রাজনীতিতে কিছু কিছু সুবিধাভোগী লোক অনুপ্রবেশ করে নিজের অর্থবিত্ত বৃদ্ধি করছেন। জনগণের কাছ দলের ভাবমূর্তি ক্ষুন্ন করছেন।

“এ ধরনের সুবিধাভোগী দুর্বৃত্তদের চিহ্নিত করে দলকে পরিশুদ্ধ করতে হবে।”

নগর আওয়ামী লীগের সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক ছালেহ্‌ জহুরের ১৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ষোলশহরে প্রয়াতের বাসভবনে আয়োজিত স্মরণ সভার একথা বলেন সাবেক এই মেয়র।

মহিউদ্দিন বলেন, ছালেহ্‌ জহুর ছিলেন দুর্দিনে দলের কাণ্ডারি। নিলোর্ভ এই রাজনীতিবিদ বঙ্গবন্ধুর আদর্শ ও দলীয় নীতি থেকে কখনো বিচ্যুত হননি। রাজনীতিকে তিনি কখনও অর্থ ও বিত্ত অর্জনের হাতিয়ার হিসেবে ব্যবহার করেননি।

অনুষ্ঠানের প্রধান অতিথি আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা ইসহাক মিয়া বলেন, “আমরা যারা দল করি তাদেরকে জনগণের ভালোবাসা ও আস্থা অর্জন করতে হবে। জনকল্যাণমুখী রাজনীতির সঙ্গে সম্পৃক্ত হবে। তাহলেই দলের শক্তি বাড়বে।”

দল ও সরকারের বিরুদ্ধে নানা অপপ্রচার চলছে দাবি করে গণপরিষদের সাবেক এই সদস্য আওয়ামী লীগ নেতা-কর্মীদের উদ্দেশে বলেন, সরকারের বিভিন্ন সাফল্য জনগণের কাছে তুলে ধরতে হবে।

“প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত ঝুঁকি নিয়ে যুদ্ধাপরাধীদের বিচার ও শাস্তি কার্যকর করার নির্বাচনী অঙ্গীকার বাস্তবায়নে যখন ঐতিহাসিক ভূমিকা রেখে চলেছেন, তখন দেশি-বিদেশি চক্রান্ত শুরু হয়েছে।”

নগর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক শেখ ইফতেখার সাইমুল চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগ নেতা নঈম উদ্দিন আহমদ চৌধুরী, শফিক আদনান, আইনজীবী কামাল উদ্দিন আহমেদ, নোমান আল মাহমুদ, চৌধুরী হাসান মাহমুদ হাসনী প্রমুখ।