রাঙ্গাকে ফিরিয়ে নিলেন এরশাদ

অব্যাহতি দেওয়ার দুই মাসের মাথায় সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গাকে দলের সভাপতিমণ্ডলির সদস্য পদে পুনর্বহাল করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Nov 2014, 04:29 PM
Updated : 18 Nov 2014, 04:59 PM

মঙ্গলবার এরশাদের রাজনৈতিক ও প্রেস সচিব সুনীল শুভ রায় স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়, জাতীয় পার্টির চেয়ারম্যান পার্টির গঠনতন্ত্রের ৩৯ ধারা মোতাবেক এই সিদ্ধান্ত নিয়েছেন।

গত ১০ সেপ্টেম্বর এক বিবৃতিতে মশিউর রহমান রাঙ্গা ও সংসদে বিরোধী দলীয় চিফ হুইপ তাজুল ইসলাম চৌধুরীকে দলের সভাপতিমণ্ডলি থেকে অব্যাহতির ঘোষণা দেন এরশাদ।

সে সময় কয়েকটি সভায় মন্ত্রিসভা থেকে দলীয় নেতাদের পদত্যাগের আলাপ-আলোচনা চলার কথা জানান এরশাদ।

তার প্রতিক্রিয়ায় জাতীয় পার্টির সংসদীয় দলের বৈঠকে তাজুল ও রাঙ্গা আগে এরশাদকে প্রধানমন্ত্রীর বিশেষ দূতের পদ থেকে পদত্যাগের কথা বলায় তাদের দুজনকে অব্যাহতি দেওয়া হয় বলে সে সময় দলের নেতারা জানিয়েছিলেন।

সভাপতি মণ্ডলির সদস্য পদ ছাড়াও রংপুর জাতীয় পার্টির সভাপতির পদ থেকেও রাঙ্গাকে সরিয়ে দিয়েছিলেন এরশাদ।

প্রেসিডিয়াম ফোরামে তাকে পুনর্বহাল করা হলেও পার্টির অন্যান্য ফোরামে তাকে অন্তর্ভুক্তির বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি বলে সুনীল শুভ রায় জানিয়েছেন।

এছাড়া তাজুলকে সভাপতিমণ্ডলিতে পুনর্বহালের বিষয়েও এখনো কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন তিনি।

এ প্রসঙ্গে সুনীল শুভ রায় বলেন, “তাকে (রাঙ্গা) শুধু প্রেসিডিয়াম ফোরামে অন্তর্ভুক্ত করা হয়েছে। আর কোনো সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি। আর তাজুল ইসলাম চৌধুরীর বিষয়েও এখন পর্যন্ত মাননীয় চেয়ারম্যান কোনো সিদ্ধান্ত আমাদের জানাননি।”