কর্মীদের শান্ত থাকতে বলেছেন নিজামী

মৃত্যুদণ্ডের রায় আইনিভাবে মোকাবেলা করবেন জানিয়ে কোনও ধরনের সহিংসতায় না জড়াতে কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামী।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Oct 2014, 11:29 AM
Updated : 29 Oct 2014, 11:29 AM

বুধবার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে রায়ের পর হাজতখানায় নিজামীর সঙ্গে দেখা করে এসে তার আইনজীবী তাজুল ইসলাম সাংবাদিকদের একথা জানান।

তাজুল বলেন, “নিজামী সাহেব বলেছেন, ‘আমার বিরুদ্ধে আনা সব অভিযোগ মিথ্যা’। রায়ের প্রতিক্রিয়ায় কোনও উস্কানিতে পা না দিতে তিনি কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি সবাইকে শান্ত থাকতে বলেছেন।”

রায়ের পরপরই নিজামীর দল জামায়াত বৃহস্পতিবার, রোববার ও সোমবার ৭২ ঘণ্টার হরতাল ডেকেছে। রায়ের পর সিলেট ও রাজশাহীতে জামায়াতকর্মীরা পুলিশের সঙ্গে সংঘের্ষেও জড়িয়েছে।

একাত্তরে বুদ্ধিজীবী হত্যাসহ চারটি অভিযোগে জামায়াত আমিরকে মৃত্যুদণ্ড দিয়েছে যুদ্ধাপরাধ ট্রাইব্যুনাল।  

এই রায়ের বিরুদ্ধে আপিল করবেন জানিয়ে তাজুল বলেন, “নিজামী সাহেব বলেছেন, ‘আদালত যে অভিযোগে দণ্ড দিয়েছে, তার কোনোটিই সত্য নয়’। আইনগতভাবে তিনি এর মোকাবেলা করবেন।”

যুদ্ধাপরাধের দায়ে আপিলের রায়ে এই পর্যন্ত জামায়াত নেতা আব্দুল কাদের মোল্লার সাজা মাত্রা বাড়ে। অন্যদিকে মৃত্যুদণ্ড থেকে সাজা কমিয়ে যাবজ্জীবন কারাদণ্ড হয় দলটির আরেক নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর।