বিএনপিকে গোছাতে সরকারের বাধা: ফখরুল

মিথ্যা মামলায় গ্রেপ্তার ও ‘এজেন্ট’ দিয়ে দলীয় কার্যালয়ের সামনে বোমাবাজি করে সরকার দল গোছানোর প্রক্রিয়ায় বাধা সৃষ্টি করছে বলে অভিযোগ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Oct 2014, 07:46 AM
Updated : 27 Oct 2014, 08:30 AM

যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সোমবার দুপুরে জাতীয়তাবাদী যুবদলের নেতা-কর্মীদের নিয়ে শেরে বাংলা নগরে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন ফখরুল।

এ সময় ফখরুলের সঙ্গে ছিলেন যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি আবদুস সালাম আজাদ ও সাধারণ সম্পাদক সাইফুল আলম নিরব। বিএনপির যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলু, যুবদলের আবদুল খালেক, আলী আকবর চুন্নু, মীর আলী নেওয়াজ, মামুন হাসান, এস এম জাহাঙ্গীর, রফিকুল ইসলাম মজনু প্রমুখ নেতারাও উপস্থিত ছিলেন।

শ্রদ্ধা নিবেদন শেষে মির্জা ফখরুল সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

ফাইল ছবি

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, “গণতন্ত্র ফিরিয়ে আনা ও ভোটের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্য নিয়ে আমরা আন্দোলন জোরদারের অংশ হিসেবে দল গোছানোর প্রক্রিয়া চলছে। কিন্তু যাতে আমরা সংগঠন গোছাতে না পারি সেজন্য মিথ্যা মামলা দিয়ে নেতা-কর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে। যুবদল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালকে গ্রেপ্তার করা হয়েছে। কেবল তাই নয়, এজেন্ট নিয়ে পার্টি কার্যালয়ের সামনে বোমাবাজি করানো হচ্ছে।”

রোববার রাত ১০টায় নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণে একজন আহত হয়। সোমবার সকাল সাড়ে ৮টায় কার্যালয়ের প্রধান ফটকের সামনে একটি ককটেল বিস্ফোরণ ঘটে। এরপর থেকে পুলিশ বিএনপি কার্যালয়ে নেতা-কর্মীদের প্রবেশে কড়াকড়ি আরোপ করে।
 

এছাড়া গত শনিবার যুব দলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ ৬০ জনকে লালমাটিয়ার বাসা থেকে গ্রেপ্তার করে পুলিশ।

এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, “সরকারকে বলব, নিজেদের চেহারা আয়নায় দেখুন। আলাল এক সাবেক সংসদ সদস্য। তাকে গ্রেপ্তারের মধ্য দিয়ে সরকারের ফ্যাসিস্ট চরিত্র আবারও প্রকাশ পেয়েছে। মিথ্যা মামলা দিয়ে তারা জনগণের ভোটের অধিকারের চলমান আন্দোলনকে বানচাল করতে চায়।’’