রাজশাহী আ. লীগের সভাপতি লিটন, সা.সম্পাদক ডাবলু

কাউন্সিলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি হয়েছেন এএইচএম খায়রুজ্জামান লিটন।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Oct 2014, 06:30 PM
Updated : 26 Oct 2014, 09:50 AM

আর প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীকে পরাজিত করে নতুন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ডাবলু সরকার।

শনিবার রাতে নির্বাচনের ভোট গণনা শেষে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ভোটের ফল ঘোষণা করেন।

তিনি জানান, ৩৯৫ ভোটের মধ্যে ৩৮৫ জন কাউন্সিলর ভোট প্রদান করেন। এর মধ্যে ডাবলু সরকার পেয়েছেন ১৭২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা পেয়েছেন ১৫০ ভোট।

এএইচএম খায়রুজ্জামান লিটন গত সম্মেলনে নির্বাচনের মাধ্যমে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন। তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র।

অপরদিকে, ডাবলু সরকার মহানগর আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ছিলেন। এর আগে তিনি মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ছিলেন।

সম্মেলনের প্রথম অধিবেশন শেষে সার্কিট হাউজে সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশীদের নিয়ে সমঝোতার চেষ্টা করেন দলের কেন্দ্রীয় নেতারা। সেখানে সভাপতি পদে এএইচএম খায়রুজ্জামান লিটনকে সমর্থন দিয়ে সরে দাঁড়ান অপর দুই প্রার্থী অধ্যক্ষ বজরুল রহমান ও মাহাবুব জামান ভুলু।

তবে সাধারণ সম্পাদক পদে অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, আহসানুল হক পিন্টু ও ডাবলু সরকার কেউ কাউকে ছাড় দিতে রাজি হননি। ফলে এ পদে গোপন ব্যালটের মাধ্যমের ভোট গ্রহণের ঘোষণা করেন দলের কেন্দ্রীয় নেতারা।