আগামী দিন জাতীয় পার্টির: এরশাদ

বাংলাদেশের মানুষ আওয়ামী লীগ ও বিএনপি থেকে ‘মুখ ফিরিয়ে নেওয়ায়’ আগামীতে জাতীয় পার্টির সম্ভাবনা দেখছেন এইচ এম এরশাদ।

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Oct 2014, 11:16 AM
Updated : 18 Oct 2014, 12:11 PM

আওয়ামী লীগ ও বিএনপির নেতৃত্বে গণঅভ্যুত্থানে ক্ষমতা হারানো এই সামরিক শাসক শনিবার তার জেলা রংপুরে এক সমাবেশে বলেছেন, “সম্ভাবনার দল জাতীয় পার্টি, পরিবর্তনের জন্য জাতীয় পার্টি। সামনে আমাদের অনেক সম্ভাবনা রয়েছে।”

শেখ হাসিনার সরকারে অংশগ্রহণ করলেও আওয়ামী লীগ দেশ পরিচালনায় ব্যর্থ বলে মনে করছেন জাতীয় পার্টি চেয়ারম্যান, যিনি প্রধানমন্ত্রীর বিশেষ দূতের দায়িত্বও নিয়ে আছেন।

“দেশের মানুষ এখন শান্তিতে নেই। গুম ও খুন এখন নিত্যদিনের ব্যাপার। এভাবে একটা দেশ চলতে পারে না।”

অন্যদিকে ৫ জানুয়ারির নির্বাচন বর্জনকারী খালেদা জিয়ার দলের বিষয়ে এরশাদ বলেন, “বিএনপি জনগণের সমর্থন হারিয়েছে। জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলন করার মুরোদ নেই বিএনপির। হুংকারই এখন দলটির ভরসা।”

দুই প্রধান রাজনৈতিক দলের সমালোচনার পর তিনি বলেন, “দেশের মানুষ এখন শান্তি চায়, আওয়ামী লীগ ও বিএনপির হাত থেকে মুক্তি চায়।

“আর এই সুযোগ কাজে লাগিয়ে জাতীয় পার্টি দেশের প্রধান রাজনৈতিক দল হিসেবে প্রতিষ্ঠিত হতে চায়।”

আগামী নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় যাওয়ার  প্রত্যাশা করে বিএনপিবিহীন গত সংসদ নির্বাচনে ৪০টি আসন পাওয়া জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, “আগামী বছরের মার্চ মাসের মধ্যে নির্বাচন হলে সেই নির্বাচনের জন্যও প্রস্তুত জাতীয় পার্টি, আমাদের টার্গেট ১৫১ আসন।”

ফাইল ছবি

এই লক্ষ্য অর্জনে দলকে আরও সুসংগঠিত করে নির্বাচনের জন্য নেতা-কর্মীদের এখনই প্রস্তুতি নিতে নেতা-কর্মীদের নির্দেশ দেন এরশাদ।

সৈয়দপুর থেকে রংপুর আসার পথে গঙ্গাচড়ার পাগলাপীর বাজারের ওই পথসভায় এরশাদ তার ভাস্তে ও দলের যুগ্ম মহাসচিব হোসেন মকবুল শাহরিয়ার আসিফকে রংপুর-১ আসনের প্রার্থী হিসেবে পরিচয় করিয়ে দেন।

তিনি বলেন, “আসিফ আমার ছেলে, আপনাদেরও ছেলে। এই আসনে (গঙ্গাচড়া)  সে আগেও এমপি ছিল। আগামী নির্বাচনে তার পক্ষে কাজ করতে হবে।”

পথসভায় রংপুর জেলা জাতীয় পার্টির আহ্বায়ক মোফাজ্জল হোসেন মাস্টার, সদস্য সচিব শাহরিয়ার আসিফ, রংপুর মহানগর আহ্বায়ক মোস্তাফিজার রহমান মোস্তফা বক্তব্য দেন।