‘আন্দোলনের শক্তি নেই, তবে চক্রান্ত আছে’

বিএনপির আন্দোলন করার ‘শক্তি ও সাহস’ নেই মন্তব্য করে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সে কারণে তাদের আন্দোলন মোকাবেলার কোনো প্রস্ততিও নিচ্ছেন না তারা।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Oct 2014, 08:33 AM
Updated : 17 Oct 2014, 08:33 AM

তবে দেশে ‘চোরাই পথে ক্ষমতা দখলের’ যড়যন্ত্র চলছে বলে মনে করেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য কাদের।

শুক্রবার বগুড়ার সারিয়াকান্দিতে ছয়টি সেতু উদ্বোধনকালে গাবতলীতে পথ সভা এবং সারিয়াকান্দির বাঙ্গালী নদীর তীরে সমাবেশে বক্তব্য দেন তিনি।

ফাইল ছবি

সমাবেশে বক্তব্যে বিএনপির আন্দোলন নিয়ে ওবায়দুল কাদের বলেন, “তাদের আন্দোলনের কোনো প্রস্তুতি নেই। তাই এ নিয়ে সরকারের দুশ্চিন্তার কোনো কারণ নেই। মোকাবেলার কোনো প্রস্তুতিও নেই। কারণ দেশের মানুষ আন্দোলন চায় না। ”

বিএনপির আন্দোলন ‘হতাশার আবর্তে ঘুরপাক’ খাচ্ছে মন্তব্য করে তিনি বলেন, “বিএনপির আন্দোলন করার শক্তি ও সাহস নেই। কিন্ত দেশে চক্রান্ত ও ষড়যন্ত্র চলছে চোরাই পথে ক্ষমতা দখলের জন্য। ১৫ অগাস্টের  মতো ঘটনা ঘটাবার চক্রান্ত চলছে। যারা জনগণকে নিয়ে আন্দোলন করতে পারে না, তারাই চোরাই পথকে বেছে নিতে চায়।”

১৯৭৫ সালের ১৫ আগস্ট একদল বিপথগামী সেনা কর্মকর্তা ও সদস্য ধানমণ্ডির ৩২ নম্বর সড়কের বাড়িতে হামলা চালিয়ে বাংলাদেশের স্থপতি তখনকার রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার স্ত্রী ফজিলাতুন্নেসা মুজিবসহ পরিবারের প্রায় সব সদস্যকে হত্যা করে।

সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাহাদারা মান্নানের সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বগুড়া-১ আসনের সংসদ সদস্য আব্দুল মান্নান, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন, সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনু প্রমুখ বক্তব্য দেন।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী কাদের বলেন, “বিগত বিএনপি-জামায়াত সরকারের সময় এই সব এলাকায় কোনো উন্নয়ন হয়নি। বর্তমান সরকারের সময় বিভিন্ন কাজ হচ্ছে।”

হজ নিয়ে বিতর্কিত মন্তব্যের জন্য মন্ত্রিত্ব ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য পদ হারানো আব্দুল লতিফ সিদ্দিকীর বিষয়েও কথা বলেন ওবায়দুল কাদের।

“তিনি দল ও দেশের জন্য যে ক্ষতি করে গেছেন তা রিপিয়ার করতে সময় লাগবে। তাকে এখন পর্যন্ত বহিষ্কার করা হয়নি। তবে দল থেকে তাকে অব্যাহতি দেয়া হয়েছে। তার সংসদ সদস্য পদ থাকবে কি না তা স্পিকার রুলিং দিবেন,” বলেন তিনি।