গুলির ভয় দেখিয়ে আন্দোলন দমানো যাবে না: মির্জা আব্বাস

‘গুলির’ ভয় দেখিয়ে ‘আন্দোলনের ঝড়’ রোখা যাবে না বলে সরকারকে হুঁশিয়ার করেছেন বিএনপির ঢাকা মহানগর আহ্বায়ক মির্জা আব্বাস।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Oct 2014, 03:35 PM
Updated : 2 Oct 2014, 03:35 PM

যশোরে বিএনপির মিছিলে পুলিশি হামলার দিকে ইঙ্গিত করে বৃহস্পতিবার এক সমাবেশে তিনি বলেন, “সরকারকে বলব, নানা কথা বলে অযথা আমাদের উস্কাবেন না। আমরা অহিংস আন্দোলনে করতে চাই।

“এবারের আন্দোলন এমন রূপ নেবে, আপনাদের গুলি শেষ না হওয়া পর্যন্ত আমরা রাস্তা ছাড়ব না। সরকারের মজুদে যদি ১৬ কোটি গুলি থাকে, তা শেষ না হওয়া পর্যন্ত আমরা শান্তিপূর্ণভাবে মাঠে অবস্থান করব। যে ঝড় সামনে উঠবে, তা গুলিবর্ষণ করে সরকার রুখতে পারবে না।”

ফাইল ছবি

ছাত্রদল সাধারণ সম্পাদক হাবিবুর রশীদ হাবিবকে গ্রেপ্তারের প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবে সংগঠনটির ঢাকা মহানগর (দক্ষিণ) আয়োজিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন মির্জা আব্বাস।

হজ নিয়ে মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর বক্তব্যের প্রতিক্রিয়ায় তিনি বলেন, “লতিফ সিদ্দিকী যা বলেছেন, তাতে দেশবাসী ও ছাত্রদলের নেতা-কর্মীদের খুবই রাগ। আমি তার তার বক্তব্যে রাগান্বিত হইনি, কারণ আওয়ামী লীগের মনের কথাটা তিনি বলে ফেলেছেন।

“কোন প্রভুকে খুশি করতে লতিফ সিদ্দিকী এরকম ঔদ্ধত্যপূর্ণ কথা বলছেন, তা আমাদের অনুধাবন করতে হবে।”

ছাত্রদলকে সরকার ভয় পায় দাবি করে মির্জা আব্বাস বলেন, “এজন্য ছাত্রদলের অনেক নেতা-কর্মীকে গুম করা হয়েছে। ছাত্রদল যে কী করতে পারে, তা আমি অতীতে দেখেছি।”

ইসহাক সরকারের সভাপতিত্বে এই সমাবেশে বক্তব্য রাখেন ছাত্রদলের সাবেক নেতা শামসুজ্জামান দুদু, ফজলুল হক মিলন, হাবিব উন নবী খান সোহেল, সুলতান সালাহউদ্দিন টুকু, শফিউল বারী বাবু, আমিরুল ইসলাম আলিম, শহিদুল ইসলাম বাবুল, বর্তমান সভাপতি আবদুল কাদের ভুঁইয়া জুয়েল, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ওবায়দুল হক নাসির প্রমুখ।