দ্রুত নির্বাচন না দিলে পরিণতি শুভ হবে না: বিএনপি

বর্তমান সরকার ‘বাঘের পিঠে চড়ে আছে’ মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার বলেছেন, দ্রুত নির্বাচন না দিলে তাদের পরিণতি ‘শুভ হবে না’।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Sept 2014, 02:29 PM
Updated : 16 Sept 2014, 02:29 PM

মঙ্গলবার এক আলোচনা সভায় তিনি বলেন, ‘এক চরম সংকটের মধ্য দিয়ে দেশ চলছে। প্রধানমন্ত্রীকে বলব, আপনি বাঘের পিঠে চড়ে বসেছেন, নামতে পারছেন না। এখনো সময় আছে, একটি সুষ্ঠু নির্বাচন দিয়ে নামার চেষ্টা করুন।”

‘বাঘ বেশি ক্ষুধার্ত হয়ে পড়লে’ সরকারকে রেহাই দেবে না বলেও মন্তব্য করেন এই বিএনপি নেতা ।

ফাইল ছবি

নজরুল সংগীত শিল্পী ফিরোজা বেগম স্মরণে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা-জাসাস এর উদ্যোগে জাতীয় প্রেসক্লাবে এই আলোচনা সভা হয়।

গত ৯ সেপ্টেম্বর ৮৪ বছর বয়সে রাজধানীর একটি হাসপাতালে মারা যান ফিরোজা বেগম।

এম কে আনোয়ার বলেন, “ফিরোজা বেগম বাংলাদেশের এক অনন্য শিল্পী ছিলেন। দুভার্গ্য, তার বিদায়কালে আমরা তাকে রাষ্ট্রীয়ভাবে সন্মান জানাতে পারিনি। সরকার এক্ষেত্রে হীনমন্যতার পরিচয় দিয়েছে। তার প্রতি যথাযথ সন্মান প্রদর্শন করা হয়নি।”

বর্তমান সরকারকে ‘অবৈধ’ আখ্যায়িত করে তিনি বলেন, সরকারকে হটাতে আন্দোলন-সংগ্রামের বিকল্প নেই।

“আমাদের নেত্রী সরকারকে সময় দিয়েছেন, নির্দলীয় সরকারের অধীনে দ্রুত নির্বাচন দিন। আমরা দেশে কোনো অস্থিতিশীল পরিবেশ চাই না। সরকারকে বলব, সময়ক্ষেপণ না করে নির্বাচন দিন।”

বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, “প্রধানমন্ত্রী বলেছেন, তাকে ছাড়া তার দলের সব নেতাকে কেনা যায়। আওয়ামী লীগে ওই রকম নেতার সংখ্যাই বেশি। এ ব্যাপারে আমাদের সর্তক থাকতে হবে।”

তৃনমূল পর্যায়ে জাসাসকে সংগঠিত করারও আহবান জানান তিনি।

রিজভী বলেন, “আজ ভেতরে-বাইরে ষড়যন্ত্র চলছে। সরকার নানা চক্রান্তের জাল বুনে চলেছে। আমাদের ওই চক্রান্তের জাল থেকে বেরিয়ে আসতে হবে। আমরা বিশ্বাস করি, একবার যদি রাস্তায় জনগণ নামতে পারে, সরকারের পতন অবশ্যম্ভাবী।”

সংগঠনের সভাপতি এম এ মালেকের সভাপতিত্বে অন্যদের মধ্যে বিএনপির সহ তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, কন্ঠশিল্পী রিজিয়া পারভীন, রাহিজা খানম ঝুনু, জাসাস সাধারণ সম্পাদক মনির খান অনুষ্ঠানে বক্তব্য দেন।