তারেক নতুন ধারার রাজনীতির পথিকৃৎ: আমীর খসরু

তারেক রহমান রাজনীতিতে ‘নতুন ধারার’ সূচনা করেছেন দাবি করে বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বাংলাদেশ এখন তার অপেক্ষায় আছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Sept 2014, 05:40 PM
Updated : 2 Sept 2014, 05:40 PM

ফাইল ছবি

মঙ্গলবার বিকালে চট্টগ্রাম প্রেসক্লাবে তারেক রহমানের সপ্তম কারামুক্তি দিবস উপলক্ষে জিয়াউর রহমান ফাউন্ডেশন আয়োজিত আলোচনা সভায় তিনি একথা বলেন।

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি আমীর খসরু বলেন, “তারেক রহমান বিএনপিকে রাজনৈতিক ও সাংগঠনিকভাবে শক্তিশালী করেছেন। তিনি লন্ডনে বসে ভিন্ন প্রক্রিয়ায় বিএনপির রাজনীতিতে একটি নতুন ধারা, নতুন দর্শন ও নতুন রোডম্যাপ দিয়েছেন।

“দেশে বর্তমানে যারা রাষ্ট্রীয়ভাবে সন্ত্রাসকে ব্যবহার করে অবৈধভাবে ক্ষমতা দখল করে আছে, তাদের জন্য তারেক রহমান আতঙ্কের কারণ হয়ে দাঁড়িয়েছেন।”

তারেক বাংলাদেশে না থেকেও বিভিন্ন বক্তব্যের মাধ্যমে দালিলিক প্রমাণসহ আওয়ামী লীগের ‘মুখোশ’ উন্মোচন করেছেন বলেও দাবি করেন তিনি।  

“আওয়ামী লীগ নেতারা তারেক রহমানের বক্তব্যের সমালোচনা করছেন। তার বিরুদ্ধে বিষোদগার করছেন। কিন্তু তার যুক্তির কোনো জবাব দিতে পারছেন না। কারণ তারেক রহমান দালিলিকভাবে সত্য বক্তব্য দিচ্ছেন।”

‘তারেক রহমানের অপেক্ষায় বাংলাদেশ’ মন্তব্য করে আমির খসরু বলেন, “তিনি দেশে আসবেন এবং দেশের মানুষকে ভয়ঙ্কর পরিস্থিতি থেকে উদ্ধার করবেন।”

সভাপতির বক্তব্যে জিয়াউর রহমান ফাউন্ডেশনের চট্টগ্রাম সমন্বয়কারী ও নগর বিএনপির সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন বলেন, স্বনির্ভর বাংলাদেশ গড়তে তারেক নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।  

“তারেক রহমান যাতে দেশে ফিরতে না পারে সেজন্য বর্তমান সরকার একের পর এক মিথ্যা মামলা দিয়ে ষড়যন্ত্র করে যাচ্ছে। কিন্তু তারুণ্যের অহঙ্কার তারেক রহমান সব ষড়যন্ত্র ছিন্ন করে দেশে ফিরে আসবেন।”

ড্যাব নেতা শাহনেওয়াজ সিরাজ মামুনের সঞ্চালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক হাসান মাহমুদ, ড্যাব নেতা খুরশীদ জামিল, চট্টগ্রাম আইনজীবী সমিতির সাবেক সভাপতি দেলওয়ার হোসেন প্রমুখ।