দুর্যোগে সরকার নির্লিপ্ত, উদাসীন: খালেদা

দেশের বিভিন্ন অঞ্চলে বন্যাকবলিত মানুষদের জন্য সরকারি ত্রাণ তৎপরতার অপ্রতুলতায় ক্ষোভ প্রকাশ করে দল ও জোটের  নেতাকর্মীদের বন্যার্তদের পাশে দাঁড়নোর নির্দেশ দিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Sept 2014, 12:44 PM
Updated : 1 Sept 2014, 12:44 PM

সোমবার এক বিবৃতিতে দেশের উত্তরাঞ্চল ও মধ্যাঞ্চলে বন্যাদুর্গত মানুষের দুর্দশায় উদ্বেগ প্রকাশ করেন তিনি।

খালেদা জিয়া বলেন, “বন্যাকবলিত এলাকায় খাদ্য, সুপেয় পানি ও ওষুধের তীব্র সংকটে মানুষজন চরম দুর্ভোগের মধ্যে পড়েছে। এই রকম দুর্যোগময় পরিস্থিতিতে সরকার নির্লিপ্ত ও উদাসীন। দুর্গত মানুষের সাহায্যার্থে এখন পর্যন্ত ত্রাণ তৎপরতায় সরকার কোনো কার্যকর পদক্ষেপ গ্রহণ করেনি।

“আমি বিএনপির সকল পর্যায়ের নেতা-কর্মীসহ দলমত নির্বিশেষে সবাইকে বন্যার্তদের সাহায্যে এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি। ২০ দলীয় জোট বন্যাকবলিত অসহায় মানুষের পাশে থাকবে।”

দলের যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত বিবৃতিতে বন্যায় বসত বাড়ি, গবাদি পশু ও ফসলি জমির ব্যাপক ক্ষয়ক্ষতিতে উদ্বেগ প্রকাশ করেন বিএনপি চেয়ারপারসন।

তিনি বলেন, বন্যাকবলিত এলাকায় অনেক রাস্তাঘাট তলিয়ে গেছে, শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষা কার্যক্রম বন্ধ হয়ে গেছে। নদী ভাঙ্গনে গ্রামের পর গ্রাম নদীগর্ভে বিলীন হয়ে যাচ্ছে। বন্যা নিয়ন্ত্রণ বাঁধ, হাটবাজার নদী ভাঙ্গনের শিকার হচ্ছে।

“সরকারের সর্বনাশা নীতির কারণেই বেহাল রাস্তাঘাট, অসহনীয় বিদ্যুৎ বিভ্রাট এবং লাগামহীন দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, অসহনীয় মুদ্রাস্ফীতিতে দেশ আজ বিপন্ন।”