এরশাদের সামনে নেতাদের মারামারি

রাজশাহী মহানগর জাতীয় পার্টির সম্মেলনের মঞ্চে বক্তব্য দেওয়া নিয়ে দলের চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের সামনেই স্থানীয় নেতাদের মধ্যে হাতাহাতি হয়েছে।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Sept 2014, 11:33 AM
Updated : 1 Sept 2014, 01:58 PM

এ সময় ছবি তুলতে যাওয়া দুই সাংবাদিককে মঞ্চ থেকে ধাক্কা দিয়ে ফেলে দেয়া হয়। এতে আহত দুই সাংবাদিককে স্থানীয় একটি ক্লিনিকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

এ কারণে রাজশাহী মহানগর কমিটি সেখানে ঘোষণা না দিয়ে ঢাকা থেকে ঘোষণা করার কথা জানান পার্টির চেয়ারম্যান এরশাদ।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার বেলা ১১টায় রাজশাহী মহানগর জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলন শুরু হয়। এতে প্রধান অতিথি ছিলেন দলের চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি এরশাদ।

সম্মেলনে সভাপতিত্ব করেন মহানগর জাতীয় পার্টির আহবায়ক সাইফুল ইসলাম স্বপন। বেলা ১টার দিকে সাইফুল ইসলাম স্বপন বক্তব্য শুরু করেন। এ সময় স্বপনের কাছ থেকে মাইক কেড়ে নিয়ে রাজশাহী জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক শাহাবুদ্দিন বাচ্চু বক্তব্য দেওয়া শুরু করলে মহানগরের নেতারা গিয়ে বাচ্চুর কাছ থেকে মাইক কেড়ে নেয়ার চেষ্টা করেন এবং তাকে মারধর করেন।

এ মারধরের ছবি তুলতে গেলে মহানগরের নেতারা সাংবাদিকদের ধাক্কা দিয়ে মঞ্চ থেকে ফেলে দেন। এতে প্রথম আলোর ফটো সাংবাদিক শহিদুল ইসলাম দুখু ও চ্যানেল ২৪ এর ক্যামেরাম্যান রায়হানুল হক রায়হান মঞ্চ থেকে পড়ে গিয়ে আহত হন।

পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এরশাদ উঠে গিয়ে মাইক নিয়ে বক্তব্য শুরু করেন এবং এ বিশৃংখলা সৃষ্টির কারণে ঢাকায় গিয়ে মহানগর কমিটি প্রকাশ করা হবে বলে ঘোষণা দেন।

শাহবুদ্দিন বাচ্চু বলেন, “জেলা জাপার পক্ষ থেকে বক্তব্য দেওয়ার কথা ছিল। কিন্তু আমার নাম ঘোষণা করা হয়নি। সে কারণে নিজে উঠে গিয়ে বক্তব্য শুরু করি।”

এ সময় মহানগরের সদস্য সচিব এসএম জোহা সরকার ও তার সমর্থকরা তাকে মারধর করেন বলে জানান বাচ্চু।

এসএম জোহা সরকার বলেন, এটি মহানগর কমিটির সম্মেলন। সেখানে বক্তব্যের তালিকায় তার নাম ছিল না। কিন্তু তিনি জোর করে সেখানে বক্তব্য দেয়ার চেষ্টা করেন। এ নিয়ে সামান্য ধাক্কাধাক্কি হয়েছে।

প্রথম আলোর ফটো সাংবাদিক শহিদুল ইসলাম দুখু বলেন, “নেতাদের মধ্যে হাতাহাতি শুরু হলে ছবি নেওয়ার জন্য মঞ্চে উঠি। এ সময় মহানগর জাপার নেতারা ধাক্কা দিয়ে মঞ্চ থেকে ফেলে দেন।”