গঙ্গায় জোয়ার আসেনি: ওবায়দুল কাদের

বারবার আন্দোলন গড়ে তোলার কথা বললেও বিএনপি তা করতে ব্যর্থ হয়েছে বলে মনে করেন যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের।

নাটোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 August 2014, 01:53 PM
Updated : 29 August 2014, 03:32 PM

শুক্রবার নাটোরের সিংড়া কোর্ট মাঠে এক শোক সভায় তিনি বিএনপি নেতাদের উদ্দেশে বলেন, “গত ১১টা ঈদের আগেই আপনারা বলেছেন, ঈদের পর অন্দোলন হবে। কিন্তু আন্দোলন তো করতে পারেননি। সবই মরা গঙ্গায় গেছে। গঙ্গায় জোয়ার আসেনি।

“সবাই বলছেন, এ বছর নয়, ওই বছর, আন্দোলন হবে কোন বছর?”

বিএনপি নেতাদের উদ্দেশে মন্ত্রী বলেন, তারা খুব সমস্যায় আছেন, তারা দেশে থাকতে চান না। বিদেশের অন্ধকার ঘরে বসে শব্দ বোমা মারেন। এভাবে আন্দোলন হয় না। সাহস থাকলে দেশের মাটিতে দাঁড়িয়ে কথা বলেন।

“বিএনপি একটা বড় দল। আমরা তাদের অস্তিত্ব অস্বীকার করি না। তারা প্রতিহিংসার রাজনীতি ছাড়লে আমরা তাদের সাথে সম্পর্ক রাখতে চাই। তবে তাদের সাথে আমাদের ঐকমত্য হবে না, কারণ তারা ১৫ অগাস্টে বিশ্বাস করে, ২১ শে অগাস্টে বিশ্বাস করে।

“তারা আমার নেত্রীকে কুলাঙ্গার বলেন। তাও আবার অশুদ্ধ ভাষায়,” বলেন কাদের।

উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, “অনেকে আমাকে ফাটাকেষ্ট বলেন। তবে আমি ছবির নায়কের ফাটাকেষ্ট নই, বাস্তবের ফাটাকেষ্ট।”

মন্ত্রী বলেন, “আমি এখান থেকে প্রধানমন্ত্রীকে ক্ষুদে বার্তা পাঠিয়ে নাটোরের উত্তরা গণভবনে কেবিনেট সভা করার অনুরোধ করেছি। তিনি আপনাদের চলনবিলের জন্য আছেন। যা যা দরকার সব করবেন।”

সিংড়া উপজেলা আওয়ামী লীগ কোর্ট মাঠে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩৯তম শাহাদতবার্ষিকী উপলক্ষে শোকসভার আয়োজন করে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওহিদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত শোক সভায় আরো বক্তব্য রাখেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম, জেলা পরিষদের প্রশাসক সাজেদুর রহমান খান ও সাবেক প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার।

এ সভায় সিংড়ার তিন শতাধিক বিএনপি ও শতাধিক জাতীয় পার্টির নেতাকর্মী আওয়ামী লীগে যোগ দেন।