‘অবৈধ’ সরকারের আমলে মানুষ নিরাপদ নয়: খালেদা

ইসলামী ফ্রন্টের নেতা ও টেলিভিশন উপস্থাপক মাওলানা নুরুল ইসলাম ফারুকীর হত্যার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, এই ‘অবৈধ’ সরকারের আমলে মানুষ আর নিরাপদ নয়।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 August 2014, 01:55 PM
Updated : 28 August 2014, 03:59 PM

বৃহস্পতিবার এক বিবৃতিতে তিনি মাওলানা ফারুকীর হত্যাকারীদের অবিলম্বে গ্রেপ্তারের দাবি করেন।

বুধবার রাতে রাজধানীর পূর্ব রাজাবাজারে বাড়ির সবাইকে বেঁধে মাওলানা ফারুকীকে গলা কেটে হত্যা করে দুর্বৃত্তরা।

একদিন আগের হত্যাকাণ্ড নিয়ে বিএনপি চেয়ারপারসনের বিবৃতির কয়েক ঘণ্টার মধ্যে রাজধানীর মগবাজারে বাড়িতে ঢুকে তিনজনকে হত্যা করা হয়।

খালেদা বলেন, “অবৈধ সরকারের আমলে মানুষ আর নিরাপদ নয়। বিশিষ্ট আলেম শাইখ কাজী নুরুল ইসলাম ফারুকীকে হত্যার মধ্য দিয়ে আরেকবার প্রমাণ হল, দেশে খুনের রাজত্ব কায়েম হয়েছে।

“এই নির্মম হত্যায় দেশের বিরাজমান খুনোখুনি ও রক্তারক্তির বীভৎস চিত্রটিই ফুটে উঠেছে।”

ফাইল ছবি

ফারুকী হত্যাকাণ্ডকে ‘পৈশাচিক’ আখ্যায়িত করে খালেদা বলেন, “এমন একটা নৈরাজ্যকর থমথমে পরিবেশে দেশবাসী বসবাস করছে, যেখানে পরিবার-পরিজন নিয়ে একজন দ্বীনি আলেমকেও দুষ্কৃতকারীদের হাতে জীবন হারাতে হয়।”

আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির জন্য সরকারকে দায়ী করে তিনি বলেন, “মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টির উদ্দেশ্য নিয়েই সরকার সন্ত্রাসী গডফাদার ও দুষ্কৃতকারীদের ইচ্ছাকৃতভাবেই প্রশ্রয় দিচ্ছে, যাতে অরাজক ও ভীতিকর পরিস্থিতি বিদ্যমান রেখে অবৈধভাবে দখল করা ক্ষমতাকে টিকিয়ে রাখা যায়।”

“অবৈধ সরকারের সৃষ্ট কুশাসনের করাল গ্রাস থেকে এখন কেবল রাজনৈতিক নেতা-কর্মীই নয়, দেশের সম্মানীত বিশিষ্টজনরাও রেহাই পাচ্ছেন না,” বলেন খালেদা।