‘গডফাদারদের’ রক্ষার দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী:বিএনপি

প্রধানমন্ত্রী দেশের ‘গডফাদারদের’ রক্ষায় দায়িত্ব নিয়েছেন বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 August 2014, 12:20 PM
Updated : 27 August 2014, 02:26 PM

বুধবার সকালে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বন্দর নগরীর ইপিজেড মোড়ে গণসংযোগের আগে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, “যারা গডফাদার নামে পরিচিত বিভিন্ন জায়গায় তাদেরকে রক্ষা করার দায়িত্ব নিয়েছেন এদেশের প্রধানমন্ত্রী।

“ আপনারা দেখেছেন কিভাবে নারায়ণগঞ্জের সাত খুনের মামলায় সেখানকার একজন গডফাদারকে তিনি (প্রধানমন্ত্রী) সমর্থন করে যাবেন বলে বলেছেন। ফেনীতে একটি হত্যাকাণ্ড হয়েছে, তাদেরকে রক্ষা করার কথা বলেছেন। বিভিন্ন হত্যাকাণ্ডে যাদের ফাঁসি হয়েছে, জেল হয়েছে-তাদের ক্ষমা করে দিয়েছেন রাষ্ট্রপতি।”

আনোয়ার বলেন, “বাংলাদেশে কোনো সরকার নেই। একটি ফ্যাসিস্ট সন্ত্রাসী গোষ্ঠী নির্বাচনের নামে প্রহসনের মাধ্যমে জোর করে ক্ষমতা দখল করে আছে। তাদের একমাত্র কাজ জনগণের সম্পদ লুট করা, হত্যা-গুম করা।”

যারা এসব কাজ করছে তাদের সরকারের ‘সর্বোচ্চ পর্যায়’ থেকে সহযোগিতা করা হচ্ছে বলে অভিযোগ করেন তিনি।  

‘জনগণের দাবি’ মেনে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়ে আনোয়ার বলেন, “সে নির্বাচনে যারা জয়ী হবে তারাই এদেশে শাসন করবে। আপনাদের শাসন করার কোনো অধিকার নেই ।”

১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডকে ‘দুঃখজনক’ বলে আনোয়ার বলেন, “সেই ঘটনার সাথে বিএনপি নেতৃবৃন্দকে জড়িত করতে চাচ্ছেন (প্রধানমন্ত্রী)।

“২১ অগাস্টের ঘটনা আমরা সমর্থন করিনি। ঘটনার পর বেগম জিয়া আপনার (শেখ হাসিনা) বাড়িতে যেতে চেয়েছেন সমবেদনা জ্ঞাপনের জন্য, আপনি যেতে দেননি। এখন বিএনপি নেতৃবৃন্দকে আপনারা দোষী করার চেষ্টা করছেন।”

“কারণ আপনারা বুঝতে পেরেছেন, আপনাদের পায়ের তলায় মাটি নাই। অবিলম্বে ক্ষমতা ছেড়ে জনগণের হাতে ক্ষমতা তুলে নিন। না হলে যে করুণভাবে আপনাদের বিদায় হবে, তার জন্য প্রস্তুত হন।”

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক গোলাম আকবর খন্দকার, নগর কমিটির সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন, সহ-সভাপতি আবু সুফিয়ান, উত্তর জেলার আহ্বায়ক আসলাম চৌধুরী। 

এরপর আগ্রাবাদ বড়পুল মোড় ও কদমতলী শুভপুর বাস স্টেশনে গণসংযোগ কর্মসূচি অনুষ্ঠিত হয়।