বিএনপি সন্ত্রাসী দল: জয়

বিএনপিকে একটি ‘সন্ত্রাসী দল’ আখ্যায়িত করে দলটিকে বিচারের মুখোমুখি দাঁড় করানোর দাবি জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 August 2014, 08:25 AM
Updated : 22 August 2014, 11:06 AM

শুক্রবার জয় তার ফেইসবুক পেইজে লিখেছেন, “আমি বার বারই বলে এসেছি, বিএনপি হলো সন্ত্রাসীদের দল। তাদের বিচারের সম্মুখীন করা প্রয়োজন।”

জয় বলেন, “বাঙালি জাতি এবং আমার পরিবারের ইতিহাসে আগস্ট একটি অন্ধকার মাস। ১৫ আগস্ট তারা হত্যা করেছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। ১৭ আগস্ট তারা দেশের ৫০০ স্থানে একই সময়ে বোমা হামলার মাধ্যমে পুরো জাতির উপর আক্রমণ চালিয়েছে।

“২১ আগস্ট তারা আমার মা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করেছে। ভয়াবহ গ্রেনেড হামলার মাধ্যমে তারা আমাদের ২৩ জন কর্মীকে হত্যা করেছে, আহত করেছে ৪০০ এর বেশি জনকে।”

এসব হামলার সঙ্গে জড়িতদের বিএনপি রক্ষা করার চেষ্টা করেছে অভিযোগ করে তরুণ এ তথ্য-প্রযুক্তিবিদ লিখেছেন, “তারা ১৫ আগস্টের খুনিদেরকে ইনডেমনিটির মাধ্যমে ছেড়ে দিয়ে এবং বিদেশে চাকরি দেয়ার মাধ্যমে পুরস্কৃত করেছে।”

তিনি বলেন, “২১ আগস্টের হামলার পরিকল্পনাও হয়েছিলো খালেদা জিয়ার পুত্র তারেক রহমানের কার্যালয়ে, খালেদার রাজনৈতিক সচিব এর উপস্থিতিতে।”

২০০৪ সালের ২১ অগাস্ট শেখ হাসিনার সমাবেশে গ্রেনেড হামলায় নিহত হন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেত্রী আইভি রহমানসহ ২৪ জন, অঙ্গহানি হয় অনেকের।

গ্রেনেড হামলার মামলায় খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমানও আসামি। তার সঙ্গে আসামির তালিকায় রয়েছেন খালেদার সরকারের মন্ত্রী জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল আলী আহসান মো. মুজাহিদ, প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরও।