বিএনপির সঙ্গে আলোচনার সুযোগ নেই: তোফায়েল

নির্দলীয় সরকারের অধীনে আগাম নির্বাচনের দাবি বিএনপির আলোচনার প্রস্তাব আবার নাকচ করলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

জবি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 August 2014, 03:38 PM
Updated : 19 August 2014, 03:38 PM

তিনি বলেছেন, “জামায়াতের সঙ্গে আমরা কোনো আলোচনায় বসতে পারি না। আর বিএনপি জামায়াতের সঙ্গ ছাড়েনি। তাই তাদের সঙ্গেও আলোচনার কোনো সুযোগ নেই।”

৫ জানুয়ারির নির্বাচন বর্জনের পর বিএনপি নির্দলীয় সরকারের দাবি পুনরায় তুলে তা নিয়ে সংলাপে বসতে আহ্বান জানালেও সরকারের পক্ষ থেকে তা প্রত্যাখ্যান করা হচ্ছে।

মঙ্গলবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েলের এই বক্তব্যের পর বিকালে এক সমাবেশে বিএনপির মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর আন্দোলনের মাধ্যমে দাবি আদায়ের ঘোষণা দেন।   

তোফায়েল বিএনপির উদ্দেশে বলেন, “নির্ধারিত সময়ের একদিন আগেও নির্বাচন হবে না। ওই সময় কেউ নির্বাচনে আসতে চাইলে আসবে, আসতে না চাইলে আসবে না।”

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩৯তম মৃত্যুবার্ষিকীর ওই আলোচনা সভায় বক্তব্যে তোফায়েল ১৫ অগাস্ট জন্মদিন পালন করায় বিএনপি চেয়ারপারসনের সমালোচনাও করেন।

“বঙ্গবন্ধু হত্যার দিনে জন্মদিন পালন করে খালেদা জিয়া জামায়াত-শিবিরের মতো আচরণ করছে। এটা মানবতাবিরোধী। বিএনপির অনেকেই এর বিরোধিতা করেছেন। এ দিনে স্বাধীনতাবিরোধীরা ছাড়া কেউ উল্লাস করতে পারে না।”

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি আয়োজিত এই সভায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মীজানুর রহমান,সমিতির সভাপতি সরকার আলী আককাস, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক বাহালুল মাজনুন চুন্নু বক্তব্য রাখেন।