ফেনীর সাবেক সাংসদ মোশাররফ মারা গেছেন

ফেনী-৩ আসনে বিএনপির সাবেক সংসদ সদস্য মোহাম্মদ মোশাররফ হোসেন মারা গেছেন।

নিজস্ব প্রতিবেদকও ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 August 2014, 03:14 PM
Updated : 18 August 2014, 05:16 PM

সোমবার সন্ধ্যায় ঢাকার ইউনাইটেড হাসপাতালে ৭৪ বছর বয়সে তার মৃত্যু হয় বলে জানান ফেনী জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবদীন (ভিপি জয়নাল)।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার এই উপদেষ্টা দীর্ঘদিন ধরে হৃদরোগ, ডায়াবেটিসসহ বিভিন্ন রোগে ভুগছিলেন বলে তিনি জানান।

দলের সহ দপ্তর সম্পাদক আবদুল লতিফ জনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, মঙ্গলবার সকাল ১১টায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় মোশাররফ হোসেনের জানাজা হবে।

এরপর আগে সকাল ১০টায় নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে প্রয়াতের জানাজা হবে। বাদ জোহর গুলশানের আজাদ মসজিদে জানাজা শেষে তাকে বনানী কবরস্থানে দাফন করা হবে।

১৯৯৬ ও ২০০১ সালে সংসদ নির্বাচনে ফেনী-৩ (সোনাগাজী) আসন থেকে বিএনপির প্রার্থী হিসেবে মোশাররফ হোসেন সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। দীর্ঘদিন তিনি ফেনী জেলা বিএনপির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

প্রয়াত মোশাররফ স্ত্রী ও দুই কন্যা রেখে গেছেন। তিনি বিজেএমইএ’র সভাপতি, বায়রা‘র সভাপতিসহ বিভিন্ন ব্যবসায়িক সংগঠনের নেতৃত্ব দিয়েছেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি ঢাকাস্থ বৃহত্তর নোয়াখালী সমিতির সভাপতি ছিলেন।

মোশাররফের মৃত্যুর খবরে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া রাত সাড়ে ৮টায় হাসপাতালে যান। সেখানে তিনি মরদেহের পাশে কিছুক্ষণ দাঁড়িয়ে ছিলেন এবং পরিবারের সদস্যদেরও সমবেদনা জানান।

খালেদার সঙ্গে দলের নেতাদের মধ্যে ছিলেন সাবেক সংসদ সদস্য রেহানা আক্তার রানু, শহীদ উদ্দিন চৌধুরী, জাগপা প্রধান শফিউল আলম প্রধান প্রমুখ।

এর আগে মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আবদুল মঈন খান, আবদুল আউয়াল মিন্টুসহ বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতারা প্রয়াত মোশাররফকে দেখতে ইউনাইটেড হাসপাতালে যান।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এক শোকবার্তায় মোশাররফের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

মোশাররফ হোসেনের বাড়ি ফেনীর সোনাগাজী উপজেলার আমিরাবাদ ইউনিয়নের আহম্মদপুর গ্রামে।