জনগণ আন্দোলনের ‘মুডে’ নেই: কাদের

ঈদের পর সরকার বিরোধী আন্দোলনে নামার মতো প্রস্তুতি বিএনপির আছে বলে মনে করেন না যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 July 2014, 01:58 PM
Updated : 31 July 2014, 01:58 PM

তার মতে, দেশে এখন আন্দোলনের ‘বস্তুগত’ পরিস্থিতি না থাকায় মানুষও আন্দোলনে নামার ‘মুডে’ নেই।

বৃহস্পতিবার সকালে চট্টগ্রামের অক্সিজেন-হাটহাজারী সড়ক পরিদর্শন শেষে ফতেয়াবাদে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া নিরপেক্ষ সরকারের অধীনে দ্রুত নির্বাচনের দাবিতে ঈদের পর আন্দোলনের ঘোষণা দিয়ে রেখেছেন। বুধবার ঈদের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে খালেদা জিয়া নিয়মতান্ত্রিক আন্দোলনের কথা বলেন।   

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ওবায়দুল কাদের বলেন, “জনগণ যদি আন্দোলনে সাড়া না দেয়, অংশগ্রহণ না করে সে আন্দোলনের সফলতা কোনোদিনও আসে না।

“বর্তমানে আন্দোলনের বস্তুগত পরিস্থিতি বিরাজমান নেই। জনগণও আন্দোলনের মুডে নেই। আর আমার বিশ্বাস হয় না, বিএনপিরও এ আন্দোলন নিয়ে প্রস্তুতি আছে।’’

বিএনপির আন্দোলন সহিংস রূপ নিলে জনগণের জানমাল রক্ষায় তার সমুচিত জবাব দেয়ার জন্য সরকারও প্রস্তুত আছে বলে মন্তব্য করেন তিনি।

এবারের ঈদে ঘরমুখো মানুষের যাত্রা স্বস্তিদায়ক হয়েছে দাবি করে মন্ত্রী বলেন, “আশা করি কর্মস্থলমুখী মানুষের যাত্রাও স্বস্তিদায়ক হবে।

দেশের সব রাস্তা যোগাযোগ মন্ত্রনালয়ের অধীনে নয় জানিয়ে মন্ত্রী আরও বলেন, “ঈদের আগের দিনও পত্রিকায় চট্টগ্রাম বিমানবন্দর সড়ক নিয়ে লেখালেখি হয়েছে।

“সিটি কর্পোরেশনের মালিকানাধীন আড়াই হাজার সড়ক আমাদের আওতায় নয়। বিভিন্ন মহাসড়কসহ আমাদের অধীনে ২১ হাজার কিলোমিটার রাস্তা।

তিনি বলেন, “আমাদের অধীনে সব রাস্তা ভালো আমি বলছি না, তবে আগের চেয়ে ভালো আছে। উত্তরবঙ্গের রাস্তায় কোনো সমস্যা নেই। কিছুটা সমস্যা আছে দক্ষিণবঙ্গের রাস্তায়।” 

বর্তমান অর্থবছরে অক্সিজেন-হাটহাজারি সড়ক প্রশস্ত করার কাজ শেষ হবে বলে আশা প্রকাশ ওবায়দুল কাদের জানান, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক চার লেনে উন্নীত করা হবে।