মক্কায় জুমার নামাজ পড়লেন খালেদা

মক্কার মসজিদুল হারামে জুমাতুল বিদা ও শবে কদরের নামাজ আদায় করেছেন খালেদা জিয়া ও তারেক রহমান।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 July 2014, 03:17 PM
Updated : 25 July 2014, 03:17 PM

শুক্রবার জুমার নামাজ শেষে তারা মক্কা থেকে জেদ্দা পৌঁছান। আগের রাতে শবে কদরের নামাজ আদায় করেন তারা।

বিএনপি চেয়ারপারসনের প্রেস সচিব মারুফ কামাল খান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটককে বলেন, “ভোর রাতে জেদ্দা থেকে অ্যামিরেটস এয়ার লাইন্সের বিমানে খালেদা জিয়া দেশের উদ্দেশ্যে রওনা হবেন । দলের ভাইস চেয়ারম্যান তারেক রহমান তার পরিবারের সদস্যরা একই বিমানে দুবাই হয়ে লন্ডন যাবেন।”

শনিবার সন্ধ্যায় খালেদা জিয়ার ঢাকা পৌঁছানোর কথা রয়েছে বলে জানান তিনি।

মক্কায় মসজিদুল হারামে খালেদা জিয়া ও তারেক রহমান লাইলাতুল কদরের রজনীতে নফল নামাজসহ এবাদত বন্দেগি করেন। তারা মসুলিম উম্মার কল্যাণ কামনায় মসজিদের বিশেষ মোনাজাতেও অংশ নেন।

গত ২৩ জুলাই মদিনা থেকে মক্কায় এসে ওমরাহ পালন করেন খালেদা জিয়া। এরপর  মসজিদুল হারামে একান্ত এবাদত বন্দেগিতে বসেন তিনি।

সৌদি আরবের বাদশাহ আবদুল্লাহ বিন আবদুল আজিজের আমন্ত্রণে ওমরাহ পালনের উদ্দেশ্যে গত ১৯ জুলাই এমিরেটস এয়ারলাইন্সের একটি বিমানে সৌদি আরবের উদ্দেশ্যে ঢাকা ছাড়েন খালেদা জিয়া। দুবাই থেকে একই বিমানে তার সফরসঙ্গী হন বড় ছেলে তারেক রহমান, তার স্ত্রী জোবাইদা রহমান ও মেয়ে জাইমা রহমান।

প্রথমে মদিনায় যান খালেদা জিয়া ও তারেক রহমান। সেখানে তারা মহানবী হযরত মুহাম্মদ (সা.) এররওজা মোবারক জিয়ারত এবং মসজিদুন নববিতে এবাদত বন্দেগি করেন।

খালেদা জিয়ার সফর সঙ্গীদের মধ্যে তার প্রেস সচিব মারুফ কামাল খান, বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, ব্যক্তিগত আলোকচিত্রী নুরউদ্দিন আহমেদ নুরু, বিএনপির তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শরীফ শাহ কামাল তাজ, সৌদি আরবে বিএনপি চেয়াপারসনের বিশেষ প্রতিনিধি এনামুল হক চৌধুরী প্রমুখ রয়েছেন।