ফখরুলকে ‘আহাম্মক’ বললেন আনিসুল হক

সরকারকে ইসরায়েলের সঙ্গে তুলনা করায় মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ‘আহাম্মক’ বলেছেন আইনমন্ত্রী আনিসুল হক।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 July 2014, 03:27 PM
Updated : 23 July 2014, 03:27 PM

বুধবার সুপ্রিম কোর্টে এক আলোচনা সভায় তিনি নাম উল্লেখ না করে বলেন, “আমাদের দেশে কিছু কিছু আহম্মক আছে। আমি আজকে পত্রিকায় দেখলাম এক আহম্মক বলেছেন, আওয়ামী লীগ সরকার ইসরায়েলের চেয়েও খারাপ।

“উনি তো জীবনে কোনো দিন ইসরায়েলে যান নাই, দেখেন নাই। উনি যে কত বড় আহম্মক এটা বোঝা যায় যে, তিনি যদি গাজায় যেতেন, দেখতেন- সেখানে তিন-চার বছরের শিশুরা মা হারাচ্ছে, বাবা হারাচ্ছে এবং রাস্তায় কাঁদছে।”

“সেই জিনিসটা যদি তিনি দেখতেন, তাহলে ওনার মতো একজনের মুখ দিয়ে আহাম্মকের মতো কথা বের হত না।”

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব ফখরুল মঙ্গলবার এক অনুষ্ঠানে বক্তব্যে বলেছিলেন, “প্যালেস্টাইনিদের যেভাবে হত্যা করা হচ্ছে, একই কায়দায়-একইভাবে সরকার এদেশের বিরোধী দলের নেতা-কর্মীদের ওপর অত্যাচার নির্যাতন চালাচ্ছে, নির্মমভাবে হত্যা করছে।”

ফাইল ছবি

বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের আলোচনা সভায় বক্তব্যে আইনমন্ত্রী সরকার সমর্থক আইনজীবীদের ঐক্য গড়ে তোলার আহ্বান জানিয়ে বলেন, “এ সব আহাম্মকের জবাব ঐক্যের মাধ্যমে দিতে হবে। নির্বাচনে ব্যালটের মাধ্যম দিতে হবে।”

বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের সভাপতি আবদুল বাসেত মজুমদারের সভাপতিত্বে ও বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের সাধারণ সম্পাদক লায়েকুজ্জামান মোল্লার সঞ্চালনায় এই আলোচনা অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ইউসুফ হোসেন হুমায়ুন।