অহিংস আন্দোলনে সহিংসতা চাই না: মির্জা আব্বাস

ঈদের পর বিএনপির আন্দোলন অহিংস হবে জানিয়ে তা সহিংসভাবে দমনের চেষ্টা না চালাতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির ঢাকা মহানগর কমিটির নতুন আহ্বায়ক মির্জা আব্বাস।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 July 2014, 05:06 PM
Updated : 22 July 2014, 05:11 PM

বিএনপির আন্দোলন নিয়ে মন্ত্রীদের বক্তব্যের প্রতিক্রিয়ায় তিনি বলেছেন, “যারা আমাদের আন্দোলন নিয়ে কথা বলছেন তাদের বলব, আমাদের অহিংস আন্দোলনে আপনাদের সহিংস বাহিনী লেলিয়ে দেবেন না।

“ভয়ের কোনো কারণ নেই। আন্দোলন চলবে। আমরা অহিংস আন্দোলন করব।”

ইস্কাটন গার্ডেনের লেডিস ক্লাবে মঙ্গলবার বিএনপি সমর্থক চিকিৎসকদের সংগঠন ড্যাবের ইফতার অনুষ্ঠানে বক্তব্যে একথা বলেন মির্জা আব্বাস।

শান্তিপূর্ণ আন্দোলন দমনের চেষ্টা চালানো হলে তার পরিণতি ভালো হবে না বলেও সরকারকে হুঁশিয়ার করেন ঢাকার এই সাবেক মেয়র।

গত শুক্রবার মির্জা আব্বাসের নেতৃত্বে ঢাকা মহানগরের ৫২ সদস্যের নতুন কমিটি ঘোষণা করে বিএনপি।

এরপর সংবাদকর্মীরা তার প্রতিক্রিয়া জানার জন্য যোগাযোগ করলেও তিনি কারো সঙ্গে কথা বলেননি। ঢাকা মহানগর কমিটি গঠনের পর এটাই তার প্রথম অনুষ্ঠান, যাতে প্রধান অতিথিও ছিলেন তিনি।

বিএনপির এই কমিটিতে মুক্তিযোদ্ধারা বাদ পড়েছেন বলে খাদ্যমন্ত্রী কামরুল ইসলামের বক্তব্যের জবাব দেন মির্জা আব্বাস।

“তাকে আমি স্পষ্ট ভাষায় বলতে চাই, সাদেক হোসেন খোকা যে সেক্টরে যুদ্ধ করেছেন, আমিও সেই সেক্টরে যুদ্ধ করেছি। তাই এ সব প্রলাপ বকে লাভ হবে না।”

ফাইল ছবি

গাজায় হামলায় বিএনপির সম্পর্ক রয়েছে বলে আওয়ামী লীগের এক নেতার বক্তব্যের জবাবে মির্জা আব্বাস বলেন, “ইহুদিদের সঙ্গে বিএনপির সম্পর্ক থাকার কথা ঠিক না। আওয়ামী লীগ জবরদখল করে, সন্ত্রাস ও অত্যাচার করে ক্ষমতায় টিকে থাকার চেষ্টা করছে। পরোক্ষভাবে আওয়ামী লীগের সঙ্গে ইসরায়েলিদের সম্পর্ক রয়েছে।”

অনুষ্ঠানে ড্যাব নেতারা নতুন দায়িত্ব নেয়ায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে ফুল দিয়ে অভিনন্দন জানান।

ড্যাবের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল শাখার সভাপতি একে এম মহিউদ্দিন ভূঁইয়া মাসুমের সভাপতিত্বে এই ইফতার অনুষ্ঠানে ছিলেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা অধ্যাপক এম এ মাজেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সদরুল আমীন, অধ্যাপক আ ফ ম ইউসুফ হায়দার, ড্যাবের সভাপতি অধ্যাপক একেএম আজিজুল হক, যুগ্ম মহাসচিব রফিকুল ইসলাম বাচ্চু।

নবগঠিত ঢাকা মহানগর কমিটির সদস্য আবুল খায়ের ভূঁইয়া, ব্যারিস্টার নাসির উদ্দিন অসীম, জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মীর সরফত আলী সপু, ছাত্রদলের সাধারণ সম্পাদক হাবিবুর রশিদও অনুষ্ঠানে ছিলেন।