বিএনপির ‘কোন্দলের’ সুযোগ নিতে নামছেন এরশাদ

বিএনপি ‘ছন্নছাড়া’ অবস্থায় রয়েছে দাবি করে সেই সুযোগে ঈদের পর দল গোছাতে নামছেন এইচ এম এরশাদ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 July 2014, 04:37 PM
Updated : 22 July 2014, 04:45 PM

বিএনপিবিহীন দশম সংসদে প্রধান বিরোধী দল জাতীয় পার্টির চেয়ারম্যান মঙ্গলবার গুলশানের একটি হোটেলে দলের ইফতার অনুষ্ঠানে একথা জানিয়ে কর্মীদের সক্রিয় হতে বলেছেন।

এরশাদ বলেন, “রোজার পর বিএনপি আন্দোলনের ঘোষণা দিয়েছে। কিন্তু বিএনপির মধ্যে অন্তর্কোন্দল চলছে। নেতৃত্বের কোন্দলে বিএনপি এখন ছন্নছাড়া। এটা আল্লাহর রহমত।”

“মনে রেখ, দেশের জাতীয়তাবাদী রাজনীতির হাল শেষ পর্যন্ত জাতীয় পার্টিকেই ধরতে হবে। বর্তমানে আমাদের সামনে সুবর্ণ সুযোগ এসেছে। এই সুযোগ কাজে লাগাতে হবে,” কর্মীদের বলেন তিনি।

নিজের পরিকল্পনা তুলে ধরে এরশাদ বলেন, “সামনের সংসদ নির্বাচনে আমাদের টার্গেট ১৫১টি আসন। প্রথমে ঢাকার আশেপাশের জেলা, তারপর সারাদেশে পার্টি সংগঠনের কাজ চলবে। তোমরা দলকে সংগঠিত করার কাজে মন দাও।”

অনুষ্ঠানে সংসদে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদও ছিলেন।

তিনি নেতাকর্মীদের উদ্দেশে বলেন, “দ্রব্যমূল্য বৃদ্ধিতে মানুষের আজ নাভিঃশ্বাস উঠে গেছে। দেশের নানা জায়গায় বন্যায় প্রত্যন্ত অঞ্চলের মানুষ সঙ্কটে পড়েছে। তোমাদের উচিত মানুষের পাশে দাঁড়ানো।”

দুদিন আগে অসুস্থতার জন্য হাসপাতালে ভর্তি হয়েছিলেন এরশাদ, তবে ইফতার অনুষ্ঠানে তাকে স্বাভাবিকই দেখাচ্ছিল।

অনুষ্ঠানে এরশাদ ও রওশন পাশাপাশি বসেছিলেন। এরশাদের পরনে ছিল অফ হোয়াইট রঙের পাঞ্জাবি এবং রওশনের পরনে ছিল সোনালি রঙের জয়পুরী কাতান শাড়ি।

ইফতার অনুষ্ঠান শেষে সাংবাদিকরা শারিরীক অবস্থার বিষয়ে জানতে চাইলে কোনো উত্তর না দিয়ে স্ত্রী রওশনকে নিয়ে বেরিয়ে যান তিনি।

ইফতার অনুষ্ঠানে জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, সভাপতিমণ্ডলীর সদস্য আনিসুল ইসলাম মাহমুদ, মশিউর রহমান রাঙ্গা, কাজী ফিরোজ রশীদ, মুজিবুল হক চুন্নু, সৈয়দ আবু হোসেন বাবলা, এম এ হান্নান উপস্থিত ছিলেন।