বিএনপির মতো কথা বলবেন না: রাষ্ট্রদূতকে ইনু

বাংলাদেশে যুক্তরাষ্ট্রের হবু রাষ্ট্রদূতকে বিএনপির ‘মুখপাত্র’র মতো কথা না বলার পরামর্শ দিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 July 2014, 07:10 PM
Updated : 20 July 2014, 07:10 PM

রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে ফিলিস্তিনে ইসরায়েলি হামলা বন্ধের দাবিতে জাসদ আয়োজিত এক সমাবেশে বক্তব্যে তিনি কূটনীতিকের উদ্দেশে এই পরামর্শ দেন।

বাংলাদেশে যুক্তরাষ্ট্রের হবু রাষ্ট্রদূত মার্সিয়া স্টিফেন্স ব্লুম বার্নিকাট গত বৃহস্পতিবার ওয়াশিংটনে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র বিষয়ক সিনেট কমিটির সামনে বাংলাদেশের বিষয়ে তার বক্তব্য উপস্থাপন করেন।

তখন তিনি বলেন,”গত ৫ জানুয়ারির নির্বাচন ‘নিঃসন্দেহে ত্রুটিপূর্ণ’ ছিল এবং নিয়োগ পেলে তিনি ওয়াশিংটনের নীতি এগিয়ে নিতে কাজ করবেন।”

তার মন্তব্যের প্রতিক্রিয়ায় তথ্যমন্ত্রী বলেন, “মাননীয় মার্কিন রাষ্ট্রদূত, আপনি বিএনপির মুখপাত্রের মতো কথা বলবেন না। কিভাবে আমেরিকা ও বাংলাদেশের জনগণের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তোলা যায়, সে বিষয়ে উদ্যোগ নিন।

ফিলিস্তিনিদের ওপর হামলার প্রসঙ্গ ধরে জাসদ সভাপতি ইনু বলেন, “মার্কিনিরা ইসরায়েলের পক্ষ নিয়েছে। যখন বেগম খালেদা জিয়ার নেতৃত্বে জামায়াত-হেফাজতের গুণ্ডারা এদেশে মানুষ পুড়িয়ে মেরেছিল, তখনও মার্কিনিরা নিশ্চুপ ছিল।”

বাংলাদেশের নির্বাচন নিয়ে কথা বলার আগে রাষ্ট্রদূতকে ইসরায়েলে গণহত্যা বন্ধ করার উদ্যোগ নিতে আহ্বান জানান।

সমাবেশে আরো উপস্থিত ছিলেন জাসদ নেতা মীর আখতার হোসেন, নুরুল আখতার, রাজু আহমেদ, নাদের চৌধুরী প্রমুখ।