বিএনপির ঢাকা কমিটিতে জামায়াতমনারা: কামরুল

সদ্য ঘোষিত বিএনপির ঢাকা মহানগর কমিটিতে মুক্তিযুদ্ধের পক্ষের নেতাদের সরিয়ে জামায়াতপন্থীদের স্থান দেয়া হয়েছে বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 July 2014, 02:23 PM
Updated : 20 July 2014, 02:23 PM

আওয়ামী লীগের এই নেতা রোববার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় বক্তব্যে বিএনপির কমিটি নিয়ে এই প্রতিক্রিয়া জানান।

মির্জা আব্বাসকে আহ্বায়ক করে গত শুক্রবার ৫২ সদস্যের ঢাকা মহানগর কমিটি ঘোষণা করে বিএনপি। আগের কমিটির আহ্বায়ক ছিলেন সাদেক হোসেন খোকা।

কারো নাম উল্লেখ না করে কামরুল বলেন, “বিএনপির ঢাকা মহানগর কমিটিতে মুক্তিযুদ্ধের সপক্ষের নেতাদের বাদ দিয়ে জামায়াতমনাদের পদ দেয়া হয়েছে।”

ঈদের পর আন্দোলনের ঘোষণার মধ্যে রাজধানীতে বিএনপির নতুন কমিটির কার্যক্রম আওয়ামী লীগ পর্যবেক্ষণ করছে বলেও জানান প্রতিমন্ত্রী।

তিনি বলেন, “বিএনপির মহানগর কমিটিকে সন্ত্রাসী কর্মকাণ্ডের দায়িত্ব দেয়া হয়েছে। তারা রাজপথে আন্দোলনের ক্ষমতা রাখে না।”

ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তার ছেলেরা ওমরাহ পালনের নামে বাংলাদেশ নিয়ে নতুন করে ষড়যন্ত্র করছে বলেও দাবি করেন কামরুল।

সভার আলোচনার বিষয় গাজায় ইসরায়েলি হামলা সম্পর্কে এই মন্ত্রী বলেন, বিশ্বের মোড়ল রাষ্ট্রগুলো গাজায় শিশুসহ মানুষ হত্যার ঘটনার বিরুদ্ধে কোনো পদক্ষেপ নিচ্ছে না। উল্টো তারা পরোক্ষভাবে ইসরায়েলকে মদদ দিচ্ছে।

তবে তিনি আশা প্রকাশ করেন, জাতিসংঘ মহাসচিব বান-কি মুন গাজা সফর করে এই হত্যা বন্ধে সফল হবেন।

কামরুল বলেন, “বাংলাদেশের ইসলামী বিভিন্ন দল ও মানবাধিকার সংগঠনগুলোও এসব ঘটনার প্রতিবাদ জানাচ্ছে না। কারণ ইসরায়েলের মুরুব্বি যারা, তাদেরও মুরুব্বি তারা।”

মুজিব সেনা ঐক্যলীগ নামের একটি সংগঠনের উদ্যোগে অনুষ্ঠিত এই আলোচনা সভায় সংগঠনের সভাপতি এইচ এম আসাদ, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহ আলম মুরাদ বক্তব্য রাখেন।