‘ওসমানরা আ. লীগের নাম ভাঙ্গিয়ে অপকর্ম করছে’

ওসমান পরিবার আওয়ামী লীগের নাম ভাঙ্গিয়ে নানা অপকর্ম করে বেড়াচ্ছে বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ সিটি মেয়র সেলিনা হায়াত আইভী।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2014, 04:40 PM
Updated : 19 April 2014, 09:45 AM

শুক্রবার বিকালে শহরের ডিআইটি বাণিজ্যিক এলাকায় সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের সমাবেশে দেয়া বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় নারায়ণগঞ্জ গণজাগরণ মঞ্চের নেতা রফিউর রাব্বির ছেলে ত্বকী হত্যায় ওসমান পরিবারকে আবারো দায়ী করেন সিটি মেয়র।

শামীম ওসমানের সঙ্গে দলের পদ নিয়ে কোনো দ্বন্দ্ব নেই উল্লেখ করে আইভী বলেন, তাদের অপকর্মের প্রতিবাদ করায় তার ভাই, ভাগ্নে ও আত্মীয় স্বজনকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে।

“কিন্তু আমি শামীম ওসমানদের অন্যায়ের বিরুদ্ধে কথা বলেছি ও ভবিষ্যতেও বলব। কিন্তু এসব করে আমার মুখ বন্ধ করা যাবে না।”

শামীম ওসমানের বাবার সঙ্গে নিজের বাবা আলী আহাম্মদ চুনকার রাজনৈতিক নেতৃত্বের প্রতিযোগিতা ছিল জানিয়ে তিনি বলেন, দেশের বেশির ভাগ জেলাতেই আওয়ামী লীগের নেতৃত্বের মধ্যে এ ধরনের প্রতিযোগিতা এখনো রয়েছে।

বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতির (বেলা) প্রধান সৈয়দা রিজওয়ানা হাসানের স্বামী এবি সিদ্দিককে নিজের স্কুলের সহপাঠী উল্লেখ করে আইভী বলেন, ডিআইটি বাণিজ্যিক এলাকার জলিল সুপার মার্কেটের মালিকের ছেলে এবি সিদ্দিক একজন শিক্ষিত ও ভাল মানুষ।

তার স্ত্রী রিজওয়ানা পরিবেশ ধ্বংস, নদী ও ভূমি দখলের প্রতিবাদ করায় ক্ষুব্ধ গোষ্ঠী তার স্বামীকে নারায়ণগঞ্জ থেকে অপহরণ করেছিল বলে মনে করেন তিনি।

মিডিয়া ও সুশীল সমাজের সোচ্চার ভূমিকা এবং সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থার তৎপরতার কারণে তাকে শেষ পর্যন্ত অক্ষত অবস্থায় পাওয়া গেছে বলেও মন্তব্য করেন তিনি।

সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহবায়ক রফিউর রাব্বির সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন প্রবীণ রাজনীতিবিদ এবং ন্যাপের আহবায়ক পঙ্কজ ভট্টাচার্য, ত্বকী মঞ্চের সদস্য সচিব নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি হালিম আজাদ, নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সভাপতি এবি সিদ্দিক, সাধারণ সম্পাদক আবদুর রহমান প্রমুখ।