খালেদা ‘শয়তানের বংশধর’, তারেক ‘বাছুর’: মায়া

বঙ্গবন্ধুকে ‘অবৈধ প্রধানমন্ত্রী’ বলার প্রতিক্রিয়ায় তারেক রহমান এবং তার মা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে তীব্র ভাষায় আক্রমণ করেছেন ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনামন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 April 2014, 01:28 PM
Updated : 12 April 2014, 06:39 PM

তিনি বলেছেন, “বেগম খালেদা জিয়া শয়তানের বংশধর এবং তারেক রহমান এখন ছোট শয়তাদের ভূমিকায় নেমেছে। তারেক রহমান হচ্ছে শয়তানের বাছুর। এই শয়তানদেরকে আমাদের মোকাবেলা করতে হবে।”

পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে ঢাকা মহানগর আওয়ামী লীগের সভায় দলের ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদক মায়া একথা বলেন।

লন্ডনে অবস্থানরত তারেক বঙ্গবন্ধুকে ‘অবৈধ প্রধানমন্ত্রী’ বলার পর তার সমালোচনামুখর আওয়ামী লীগ নেতারা, যা গণতান্ত্রিক ভাষায় হচ্ছে না বলে বিএনপি নেতাদের অভিযোগ।

মায়া বলেন, “এই শয়তানের বাছুর মুক্তিযুদ্ধের সময় শয়তানের সঙ্গে ক্যান্টনমেন্টে ছিল। সে তো মুক্তিযুদ্ধ দেখেনি। এই বাছুর যা বলেছে, তা সুদূরপ্রসারী ষড়যন্ত্রের অংশ।”

আন্দোলন করে শেখ হাসিনাকে হটাতে পারবে না বুঝতে পেরে এখন ‘মিথ্যাচার’ শুরু হয়েছে, বলেন তিনি।

সভায় ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম তারেকের অনুষ্ঠানের খবর প্রচার ও প্রকাশ করায় সংবাদ মাধ্যমের বিরুদ্ধে পদক্ষেপ নিতে তথ্য মন্ত্রণালয়ের প্রতি আহ্বান জানান।

“ভারতের সন্ত্রাসী দাউদ ইব্রাহিমের সংবাদ তাদের কোনো পত্রিকায় প্রকাশ করা হয় না। অথচ তারেকের মতো একজন ফেরারি আসামির খবর আমাদের দেশের পত্রিকায় প্রকাশ করা হয়। তার সংবাদ প্রকাশে ব্যবস্থা নেয়া উচিত। এই বাকসন্ত্রাস বন্ধ করতে হবে।”

বঙ্গবন্ধু এভিনিউয়ে এই সভায় পহেলা বৈশাখ ছাড়াও ১৫ এপ্রিল কোতোয়ালি থানা আওয়ামী লীগের সম্মেলন এবং ১৭ এপ্রিল মুজিবনগর দিবসের কর্মসূচি ঠিক করা হয়।

পহেলা বৈশাখে সকাল ৮টায় পুরান ঢাকার বাহাদুর শাহ পার্কের সামনে থেকে ঢাকা মহানগর আওয়ামী লীগ শোভাযাত্রা করবে। এই শোভাযাত্রাটি বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এসে শেষ হবে।

মুজিব নগর দিবসে বিকালে বঙ্গবন্ধু এভিনিউয়ে আলোচনা সভা হবে।

সভায় আরো বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সহসভাপতি ফয়েজউদ্দিন মিয়া, সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুল হক প্রমুখ।

নাবালক সন্তানকে থামান: নাসিম

তারেক রহমানকে ‘সামলাতে’ তার মা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বলেছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

“আপনার নাবালক সন্তানকে থামান। নাবালক বোধ শক্তিহীনদের বুদ্ধিতে আপনারা চলছেন, তাই আপনাদের সফলতা আসছে না।”

জাতীয় প্রেসক্লাবে শনিবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জীবন ও আদর্শ শীর্ষক এক আলোচনা সভায় নাসিম একথা বলেন।

খালেদার উদ্দেশে তিনি আরো বলেন, “সরকার পরিচালনায় কোনো ভুল-ভ্রান্তি থাকলে আমাদের পরামর্শ দিতে পারেন। আমি সাংবাদিকদের মাধ্যমে আমার দপ্তরে আপনাকে চায়ের দাওয়াত দিলাম।”