মহাসচিবের দায়িত্বকে চ্যালেঞ্জ হিসেবে দেখছেন বাবলু

কোনো চাপ নয়, দলের চেয়ারম্যান এইচ এম এরশাদের ইচ্ছাতেই জাতীয় পার্টির মহাসচিবের পদে পরিবর্তন এসেছে বলে মন্তব্য করেছেন নতুন এই দায়িত্ব পাওয়া জিয়াউদ্দিন আহমেদ বাবলু।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 April 2014, 07:30 PM
Updated : 11 April 2014, 07:33 PM

মহাসচিবের দায়িত্ব পালনকে চ্যালেঞ্জ হিসেবে দেখছেন আশির দশকে ডাকসুর সাধারণ সম্পাদকের (জিএস) দায়িত্ব পালন করা এই রাজনীতিক।

দলে নতুন এই দায়িত্ব সম্পর্কে প্রতিক্রিয়ায় শুক্রবার গুলশানে নিজ বাসভবনে সাংবাদিকদের তিনি বলেন, “বর্তমানে দেশ ও জাতীয় পার্টির ক্রান্তিকাল চলছে। তাই এই দায়িত্ব পালন এখন একটি চ্যালেঞ্জ।

“এ অবস্থা থেকে উত্তরণের জন্য জাতীয় পার্টি কার্যকর বিরোধী দলের ভূমিকা পালন করবে।”

জাতীয় পার্টিকে শক্তিশালী করতে কাজ করবেন জানিয়ে বাবলু বলেন, “মহাসচিব হিসেবে আমি বলব- শুধু তৃণমূল পর্যায় থেকে পার্টিকে শক্তিশালী করা নয়, আমি দলকে ক্ষমতার কাছাকাছি নিয়ে যেতে চাই।”

এক যুগেরও বেশি সময় মহাসচিবের দায়িত্বে থাকা এবিএম রুহুল আমিন হাওলাদারকে সরিয়ে বৃহস্পতিবার তার জায়গায় বাবলুকে দায়িত্ব দেন জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ।

নির্বাচনের পর প্রধানমন্ত্রীর বিশেষ দূত হিসেবে নিয়োগ পাওয়া এরশাদ কোনো চাপের মুখে মহাসচিব পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছেন কি না জানতে চাইলে বাবলু বলেন, “জাতীয় পার্টি মানেই এরশাদ। চেয়ারম্যান ‍প্রয়োজন মনে করেছেন তাই মহাসচিব পরিবর্তন হয়েছে। কারো চাপে এই পরিবর্তন ঘটেনি।”