প্রধানমন্ত্রীকে এরশাদের ধন্যবাদ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ দূত হিসাবে নিয়োগ পেয়ে চিঠি দিয়ে তাকে ‘ধন্যবাদ’ জানিয়েছেন সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদ।

নিজস্ব প্রতিবেদক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Jan 2014, 10:51 AM
Updated : 14 Jan 2014, 04:00 PM
তৃতীয়বারের মতো সরকার গঠন করায় জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদ প্রধানমন্ত্রীকে অভিনন্দনও জানিয়েছেন ওই চিঠিতে।

প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, মঙ্গলবার বিকালে এরশাদের ওই চিঠি তাদের হাতে আসে।

“চিঠিতে এরশাদ সাহেব নতুন সরকার গঠন করায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন। আর তাকে (এরশাদ) প্রধানমন্ত্রীর বিশেষ দূত করায় ধন্যবাদ জানিয়েছেন।”

রোববার মন্ত্রিসভার শপথের পর জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদকে প্রধানমন্ত্রীর বিশেষ দূত হিসেবে নিয়োগ করা হয়।

গত ৫ জানুয়ারি বিএনপিবিহীন নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়ে টানা দ্বিতীয়বারের মতো সরকার গঠন করেছে আওয়ামী লীগ। আর এবারের সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টির কয়েকজন সদস্য মন্ত্রিসভাতেও ঠাঁই পেয়েছেন।

এরশাদের স্ত্রী সাবেক ফার্স্টলেডি রওশন এরশাদ দশম জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা। তার ভাষ্য অনুযায়ী, এক সময় রাষ্ট্রপতি ছিলেন বলে এরশাদ বিরোধী দলীয় নেতার আসনে বসতে চাননি।  

গত ১২ জানুয়ারি শেখ হাসিনার নেতৃত্বে নতুন মন্ত্রিসভার শপথের পরপরই দপ্তর বণ্টন ও প্রধানমন্ত্রীর চার উপদেষ্টাকে নিয়োগ দেয়া হয়।

ওইদিনই নিয়োগ পান এরশাদ, তার পদ হয় প্রধানমন্ত্রীর বিশেষ দূত।

ফাইল ছবি

বার বার সিদ্ধান্ত পরিবর্তনের জন্য দেশের রাজনৈতিক অঙ্গনে ‘ধোঁয়াশাময় চরিত্র’ হিসাবে পরিচিত এরশাদ ভোট বর্জনের ঘোষণা দিয়ে নির্বাচন পর্যন্ত সেই সিদ্ধান্তে অটল ছিলেন।

কিন্তু আইনের মারপ্যাঁচে সেই প্রত্যাহারপত্র গৃহিত না হওয়ায় রংপুর-৩ আসন থেকে ভোটে জিতে যান আশির দশকে নয় বছর দেশ শাসন করা এরশাদ।

গত ১২ ডিসেম্বর র্যর‌্যাবের পাহারায় সম্মিলিত সামরিক হাসপাতালে যাওয়ার পর থেকে সেখানেই ছিলেন জাতীয় পার্টির চেয়ারম্যান। এরপর গত ১১ জানুয়ারি সবাইকে এড়িয়ে অনেকটা চুপিসারে সংসদ ভবনে উপস্থিত হয়ে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর কাছে শপথ নেন এরশাদ।

তিনি সেদিন বলেন, “রংপুরের মানুষ ভোট দিয়েছে। আসতে হলো।” 

মঙ্গলবার সকালে রওশন এরশাদের বাসায় পার্টির সংসদীয় দলের বৈঠক বসে, তবে এরশাদ তাতে উপস্থিত ছিলেন না।