সমাবেশে স্লোগান ‘গুঁড়িয়ে দাও ট্রাইব্যুনাল’

যুদ্ধাপরাধ ট্রাইব্যুনাল ভেঙে দেয়ার এবং যুদ্ধাপরাধে দণ্ডিত ও অভিযুক্ত জামায়াতে ইসলামীর শীর্ষ নেতাদের মুক্তির দাবির স্লোগান মুখে নিয়ে শনিবার বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের সমাবেশে যোগ দেয় ইসলামী ছাত্রশিবিরকর্মীরা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 May 2013, 02:01 AM
Updated : 4 May 2013, 09:07 AM

শনিবার দুপুর ২টায় সমাবেশ শুরু হলেও সকাল ৮টা থেকে ইসলামী ছাত্রশিবিরের কয়েক হাজার নেতাকর্মী শাপলা চত্বরের জড়ো হয়ে যায়।

‘অবৈধ আন্তর্জাতিক ট্রাইব্যুনাল ভেঙে দাও, গুঁড়িয়ে দাও’/ ‘রক্ত দেবো আরো দেবো, শেখ হাসিনাকে বিদায় দেবো’/  ‘গোলাম আজম, নিজামী, মুজাহিদ, সাঈদীর মুক্তি চাই’- টানা এইসব স্লোগান দিয়ে যান শিবিরকর্মীরা।

শাপলা চত্বর থেকে দৈনিক বাংলা মোড় পর্যন্ত সড়কে যুদ্ধাপরাধে অভিযুক্ত জামায়াতের শীর্ষ নেতাদের ছবি সম্বলিত বড় ডিজিটাল ব্যানারে ছেয়ে যায়।

ব্যানারগুলোতে অভিযুক্ত গোলাম আযম, মতিউর রহমান নিজামী, আলী আহসান মোহাম্মদ মুজাহিদ, মো. কামারুজ্জামান, মীর কাসেম আলী এবং দণ্ডিত দেলাওয়ার হোসাইন সাঈদী ও আবদুল কাদের মোল্লার মুক্তির দাবি লেখা ছিল।

শাপলা চত্বরে পশ্চিমমুখী সমাবেশ মঞ্চের সামনে বাম দিকে জামায়াত-শিবিরের কর্মীরা অবস্থান নেয়।

শিবির সাধারণ সম্পাদক আব্দুল জব্বারের বক্তব্য দিয়ে শুরু হয় সমাবেশ। সভা পরিচালনায়ও বিএনপি নেতা জয়নুল আবদিন ফারুককে সহায়তা করেন ঢাকা মহানগর বিএনপির জামায়াতের সহকারী সেক্রেটারি শফিকুল ইসলাম মাসুদ।

সমাবেশ মঞ্চে খালেদার পাশেই বসেছিলেন জামায়াতের ভারপ্রাপ্ত আমির মকবুল আহম্মেদ।

সমাবেশে খালেদা জিয়া বলেন, যুদ্ধাপরাধের বিচারের নামে সরকার রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করতে চাইছে।