খালেদা তো নিখোঁজ: তোফায়েল

মিয়ানমারের রোহিঙ্গা শরণার্থীদের দেখতে প্রধানমন্ত্রীর ‘দেরিতে’ গেছেন বলে সমালোচনা ছিল বিএনপির; তার পাল্টায় এই সময়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দেশে না থাকারই সমালোচনা করেছেন আওয়ামী লীগ নেতা তোফায়েল আহমেদ।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Sept 2017, 01:37 PM
Updated : 13 Sept 2017, 01:39 PM

রোহিঙ্গা শরণার্থীদের দেখতে মঙ্গলবার কক্সবাজারে শরণার্থী শিবির পরিদর্শনে যান শেখ হাসিনা। তার যাওয়াকে স্বাগত জানালেও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, অবশেষে তার ‘বোধোদয়’ হয়েছে।  

তার ওই বক্তব্য ধরে বুধবার সচিবালয়ে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে বাণিজ্যমন্ত্রী তোফায়েল সাংবাদিকদের বলেন, “ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, অবশেষে প্রধানমন্ত্রীর বোধদয় হয়েছে, তিনি কক্সবাজারে গিয়েছেন।

“কিন্তু দুর্ভাগ্য যে, তার নেত্রী কোথায়? তার নেত্রী খালেদা জিয়া তো নিখোঁজ, তিনি তো হারিয়ে গেছেন।

লন্ডন যাত্রায় খালেদা জিয়া (ফাইল ছবি)

“এত বড় দুর্যোগ, এত বড় একটা ঘটনা, মিয়ানমার থেকে বাংলাদেশে চার লাখ লোক এসে হাজির হয়েছে, মানবেতন জীবনযাপন করছেন, সরকার সর্বাত্মক সাহায্য করছে, খালেদা জিয়া উধাও। তারপরেও খবর নাই।”

রোহিঙ্গাদের দুঃখ-দুর্দশা দেখতে তুরস্কের ফার্স্ট লেডি ও ইন্দোনেশিয়ার পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ সফর করে গেলেও খালেদা জিয়া কেন আসেননি জাতির কাছে সেটাই এখন বড় প্রশ্ন বলেও মন্তব্য করেন বাণিজ্যমন্ত্রী।

চিকিৎসার জন্য গত মাসে লন্ডন গেছেন খালেদা জিয়া। সেখানে ছেলে, পুত্রবধূ ও নাতি-নাতনিদের সঙ্গে ঈদ করেন তিনি।

কক্সবাজারের উখিয়ায় কুতুপালং ক্যাম্পে রোহিঙ্গা শরণার্থীদের পাশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার এই সফর দেরিতে হয়েছে বলে মনে করছে বিএনপি

রোহিঙ্গা শরণার্থীর বিষয়ে প্রধানমন্ত্রীর পদক্ষেপ তুলে ধরে তোফায়েল বলেন,  “আমাদের প্রধানমন্ত্রীর গৃহীত পদক্ষেপে সারা বিশ্ব, বিভিন্ন রাষ্ট্র প্রশংসা করেছে। তিনি তো গিয়েছেন এবং প্রথম দিন থেকে তিনি যারা আশ্রয় নিয়েছেন তাদেরকে সাহায্য করার জন্য ঐতিহাসিক পদক্ষেপ গ্রহণ করেছেন।”