ঢাকার বাইরে গেছেন কখনও: খাদ্যমন্ত্রীকে এরশাদ

বন্যায় সারাদেশের মানুষের দুর্দশার বিষয়ে খাদ্যমন্ত্রী কামরুল ইসলামের কোনো ধারণা নেই বলে দাবি করেছেন প্রধানমন্ত্রীর বিশেষ দূত এইচ এম এরশাদ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 August 2017, 11:20 AM
Updated : 21 August 2017, 11:26 AM

এক আলোচনা সভায় তিনি বলেছেন, “খাদ্যমন্ত্রী বলেছেন, ৫৬ টাকা চাল হয়েছে তো কী হয়েছে? মানুষের ক্রয়ক্ষমতাও বেড়েছে। বাংলাদেশের মাথাপিছু আয় ১৬০০ ডলার…

“থাকেন তো ঢাকায়, ঢাকার বাইরে গিয়েছেন কখনও? দেখেছেন মানুষ কী অবস্থায় আছে? কিছুদিন আগে তো পচা গমও এনেছিলেন আপনি।”

দেশের ৩১টি জেলায় বন্যায় অর্ধ কোটির বেশি মানুষের দুর্দশার দিকে ইঙ্গিত করে সোমবার বনানীতে দলের কার্যালয়ে এক সভায় একথা বলেন জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদ।

তিনি বলেন, “৮৮ এর বন্যায় কেউ না খেয়ে মারা যায় নি- আর এখন ত্রাণের জন্য হাহাকার চলছে।”

বর্তমানে দেশে আইনের শাসন নেই বলে দাবি করেন সরকারের শরিক জাতীয় পার্টির চেয়ারম্যান।

“এই দেশে আইনের শাসন নাই, বাঁচার মতো অবস্থা নাই। মানুষের নাভিঃশ্বাস উঠে গেছে। একমাত্র জাতীয় পার্টিই পারে দেশকে এই অবস্থা থেকে মুক্তি দিতে, দেশে সুশাসন কায়েম করতে।”

জাতীয় ওলামা পার্টি আয়োজিত ‘ইসলাম, মুসলিম বিশ্ব ও আমাদের করণীয়’ শীর্ষক এই সভায় আসন্ন নির্বাচনে দেশের সব আলেম-ওলামাদের জাতীয় পার্টির জন্য কাজ করার আহ্বান জানান এরশাদ।

তিনি বলেন, “আজ আমাদের সন্ত্রাসী বলা হয়, জঙ্গি বলা হয়; কী কারণে জঙ্গি হলাম আমরা? আমরা তো আগে জঙ্গি ছিলাম না, আমার সময়ে তো কোনো সন্ত্রাসী-জঙ্গি ছিল না..তবে আজ কেন বলা হচ্ছে? আমরা কোথায় আছি?

“এর কারণ- দেশের ইসলামী দলগুলোর মধ্যে একতা নেই। আমাদের একত্রিত হতে হবে। সামনে বিরাট পরীক্ষা, ভয়ঙ্কর বিপদ। যদি বাঁচতে হয়, সবাইকে এক হতে হবে। উদ্দেশ্য একটাই- ইসলাম, কৃষ্টি এবং দেশ রক্ষা করা।”

আলোচনা সভায় জাতীয় পার্টির কো চেয়ারম্যান জি এম কাদের, মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার, সভাপতিমণ্ডলীর সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, সৈয়দ আবু হোসেন বাবলা, এস এম ফয়সাল চিশতী, সুনীল শুভরায়, জাতীয় ওলামা পার্টির নেতা মো. হাবিবুল্লাহ বেলালী উপস্থিত ছিলেন।